নতুন এমপিওভুক্ত ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজের চূড়ান্ত তালিকা - দৈনিকশিক্ষা

নতুন এমপিওভুক্ত ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজের চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক |

নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্ত ভাবে এ তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ৯২ উচ্চ মাধ্যমিক কলেজের তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন :

জানা গেছে, তথ্য যাচাই বাছাইয়ের প্রাথমিকভাবে নির্বাচিত ১ হাজার ৬৫০টি স্কুল-কলেজ থেকে কিছু প্রতিষ্ঠান বাদ পড়েছে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো তালিকা প্রকাশ করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে এমপিও কোড এবং শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন বলেও জানানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। আর কোনো প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী তারা এমপিও প্রাপ্য হবে। তবে, শিক্ষক-কর্মচারীরা যখন নিয়োগ পেয়েছেন তখনকার নিয়োগে বিধান কার্যকর হবে।

আরও পড়ুন : নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের চূড়ান্ত তালিকা প্রকাশ

নতুন এমপিওভুক্ত ৬৮টি স্কুল অ্যান্ড কলেজের চূড়ান্ত তালিকা 

নতুন এমপিওভুক্ত ৫২টি ডিগ্রি কলেজের চূড়ান্ত তালিকা

নতুন এমপিওভুক্ত ৪৩০টি নিম্ন মাধ্যমিক স্কুলের চূড়ান্ত তালিকা

নতুন এমপিওভুক্ত ৯৯১টি মাধ্যমিক স্কুলের চূড়ান্ত তালিকা

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা - dainik shiksha তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত - dainik shiksha ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040841102600098