নদীতে ডুবে নিখোঁজ শিক্ষার্থীর লাশ উদ্ধার - দৈনিকশিক্ষা

নদীতে ডুবে নিখোঁজ শিক্ষার্থীর লাশ উদ্ধার

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁয় নদীতে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজের প্রায় ২৭ ঘণ্টা পর শাফি মাহমুদ রিফাত (২১) নামে এক শিক্ষার্থীর ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের ডিগ্রির মোড় খেয়া ঘাট থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত শাফি মাহমুদ রিফাত নওগাঁ শহরের কুমাইগাড়ী মহল্লার দেওয়ানপাড়ার সিরাজুল ইসলামের ছেলে এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ত্রিপলী বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নওগাঁ ছোট যমুনা নদীতে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হন শাফি মাহমুদ রিফাত। তাকে উদ্ধারে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবরি দল কাজ করে। সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনো তার সন্ধান না পেয়ে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়। শুক্রবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু হলেও বিকেল সোয়া ৩টার দিকে তার সন্ধান মেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের ছুটিতে শাফি মাহমুদ রিফাত বাড়িতে আসেন। বৃহস্পতিবার সকাল থেকে ক্রিকেট খেলার পর রিফাত তার চাচাতো ভাই উল্লাসকে নিয়ে নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের ডিগ্রির মোড় শিশু হাসপাতালের পেছনে দুপুর ১টার দিকে ছোট যমুনা নদীতে নেমে সাঁতার কাটছিলেন। এ সময় তারা নদীর দক্ষিণ পাশ থেকে সাঁতার কেটে উত্তর পাড়ে যাচ্ছিলেন। সাঁতরে উল্লাস নদী পার হলেও পাড়ে পৌঁছার ৫/৭ ফুট দূরে দুর্বল হয়ে রিফাত পানিতে ডুবে যায়। এরপর বিষয়টি জানাজানি হলে থানা পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় ১৫/২০ জন লোক পানিতে নেমে রিফাতকে খুঁজতে থাকে। জাল দিয়ে টেনেও তার কোনো সন্ধান করতে পারেনি তারা। পরে নওগাঁ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে সেখানে খুঁজতে থাকে। অবশেষে বিকেল ৩টার দিকে রাজশাহী ডুবরি এসে খুঁজতে থাকে। তবে রিফাতের কোনো সন্ধান মিলেনি। ঘটনাস্থল থেকে শুরু করে কয়েক কিলোমিটার পর্যন্ত খোঁজা হয়। এরপর সন্ধ্যা ৭টা পর্যন্ত কোন সন্ধান না পেয়ে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়। শুক্রবার সকাল থেকে আবারও উদ্ধার কার্যক্রম শুরু হয়। নিখোঁজের প্রায় ২৭ ঘণ্টা পর শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের ডিগ্রির মোড় খেয়া ঘাটের পাশ থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করা হয়। এ সময় নদীর দুই তীরে শত শত নারী-পুরুষ জমায়েত হয়।

নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র ম্যানেজার সাবের আলী বলেন, বৃহস্পতিবার সন্ধা ৭টা পর্যন্ত খুঁজেও কোনো সন্ধান না পেয়ে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়। এরপর শুক্রবার সকাল ৮টা থেকে স্থান পরিবর্তন করে খোঁজা হয়। অবশেষে বিকেল ৩টার দিকে নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের ডিগ্রির মোড় খেয়া ঘাটের পাশ থেকে ভাসমান মরদেহটি উদ্ধার করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040688514709473