নামধারী শিক্ষকরা জাতীয়করণের অন্তরায়: স্বাশিপ (ভিডিও) - দৈনিকশিক্ষা

নামধারী শিক্ষকরা জাতীয়করণের অন্তরায়: স্বাশিপ (ভিডিও)

মুরাদ মজুমদার |

কতিপয় নামধারী শিক্ষকরা শিক্ষাব্যবস্থা জাতীয়করণের অন্তরায় বলে মন্তব্য করেছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু। খণ্ডকালীন ও ননএমপিও কতিপয় শিক্ষক শ্রেণিকক্ষে পাঠদান বাদ দিয়ে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। সাধারণ শিক্ষকদের বিভ্রান্ত করছেন নামধারী এই শিক্ষকরা।     শনিবার (১১ মে) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শাহজাহান আলম সরকারি বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা ও কারিগরি অধিদপ্তরে ও শিক্ষাবোর্ডসহ শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বেসরকারি শিক্ষকদের প্রতিনিধিত্ব দাবি করেছেন।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, বেসরকারী শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডে অতিরিক্ত চাঁদা কর্তনের জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণ এবং বিকল্প ব্যবস্থা গ্রহনের পূর্বে অতিরিক্ত চাঁদার অতিরিক্ত সুবিধা প্রদান করতে হবে। এছাড়া পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ী ভাড়া, মেডিকেল ভাতা প্রদান, নন এমপিও প্রতিষ্ঠানের এমপিও এবং শিক্ষা প্রশাসন থেকে স্বাধীনতা বিরোধীদের অপসারণ করতে হবে।

শাজাহান আলম সাজু বলেন,বর্তমান সরকার গত ১০ বছরে শিক্ষা নীতি প্রণয়ন, জাতীয় বেতন স্কেল প্রদান, বিনামূল্যে নতুন বই বিতরণ,অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের জন্য কল্যাণ এবং অবসর বোর্ডে এক হাজার ৬২৭ কোটি টাকা বিশেষ বরাদ্দ প্রদান, ৫শতাংশ0 ইনক্রিমেন্ট, ২০ শতাংশ বৈশাখী ভাতা প্রদান,বাড়ী ভাড়া ও মেডিকেল ভাতা বৃদ্ধি করেছে। তবুও অনেক সমস্যা বিরাজমান। এসব সমস্যা সমাধানের একমাত্র উপায় শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ একেএম মোকসেদুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, একেএম ওবায়দুল্লাহ, অধ্যক্ষ মিলন কুমার ঘোষাল, সামসুল ইসলাম, কর্মচারী সমিতির এম আরজু , শাজাহান খান প্রমুখ।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004202127456665