নার্সিং ও মেডিকেল টেকনোলজির কোর্স যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাতে - দৈনিকশিক্ষা

নার্সিং ও মেডিকেল টেকনোলজির কোর্স যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাতে

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড পরিচালিত নার্সিং ও মেডিকেল টেকনোলজির সব কোর্স বন্ধ হয়ে যাচ্ছে। ফলে চলতি বছর অর্থাৎ ২০২০খ্রিষ্টাব্দ থেকে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নতুন করে ভর্তি/শিক্ষার্থীর রেজিস্ট্রেশন হবে না। ইতোপূর্বে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত নার্সিং ও মেডিকেল টেকনোলজির সকল কোর্স স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে দেয়া হচ্ছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সচিব মো. মাহাবুবুর রহমান ও পরিচালক (কারিকুলাম) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চেয়ারম্যানের অনুমোদনক্রমে সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং ৫৭.০০.০০০০.০৫২.৯৯.০০৪.১৭ (অংশ-১) তারিখ ২ ফেব্রুয়ারি, ২০২০, আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত, হাইকোর্ট বিভাগের রায় এবং গত ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে পরিচলানা পর্ষদের ১৬৭তম সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ শিক্ষাবোর্ড কর্তৃক পরিচালিত নার্সিং ও মেডিকেল টেকনোলজির স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ স্বাস্থ্য মন্ত্রণালয় করা হচ্ছে। 

তাই বাংলাদেশ সরকারি শিক্ষা বোর্ড কর্তৃক ২০২০ খ্রিষ্টাব্দে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নতুন করে ভর্তি/শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

পরবর্তীতে উল্লেখিত শিক্ষাক্রম এর প্রতিষ্ঠান স্থাপন, পড়াশোনা, স্বীকৃতি, স্বীকৃতি নবায়ন শিক্ষার্থী ভর্তি ও ফলাফল ঘোষণা দেয়া সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040369033813477