নিজ গাড়িতে সমাপনী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছালেন পুলিশ কর্মকর্তা - দৈনিকশিক্ষা

নিজ গাড়িতে সমাপনী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছালেন পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক |
ধর্মঘটের কারণে সড়কে যান চলাচল বন্ধ থাকায় সমাপনী পরীক্ষার্থীদের নিজ গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিলেন ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু। বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলের দাবিতে রাজধানীর ডেমরা, যাত্রাবাড়ী, সায়েদাবাদে ধর্মঘট করে ট্রাক শ্রমিকরা। একই দাবিতে বিভিন্ন কোম্পানির বাস বন্ধ থাকায় রাস্তা ছিল ফাঁকা। সড়কে রিকশাও ছিল হাতেগোনা। সকাল সাড়ে ১০টা থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। তাই ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা সকাল ৯টার পর থেকেই যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে ভিড় করে। একই সঙ্গে সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষাও ছিল আজ। তবে সড়কে গণপরিবহন না থাকায় সবাই ছিল উদ্বিগ্ন।

এ সময় সড়কে ট্রাফিক কার্যক্রম মনিটর করতে নিজের সরকারি গাড়ি নিয়ে যাচ্ছিলেন ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু। তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের দেখে গাড়ি থেকে নেমে পিইসি পরীক্ষার্থীদের কেন্দ্রে পাঠিয়ে দেন। গাড়ি ফিরে আসার পর আবারও শিক্ষার্থীদের বিভিন্ন স্কুল ও তোলারাম কলেজে পাঠান তিনি। এছাড়া আশপাশ থেকে আসা কয়েকটি পিকআপ ভ্যান ভাড়া করেও শিক্ষার্থী-অভিভাবকদের তুলে দেন।

তবে দেরি করে কেন্দ্রে পৌঁছানোয় পরীক্ষা নেয়নি তোলারাম কলেজ কর্তৃপক্ষ। পরে এ বিষয়ে কলেজের অধ্যক্ষের সঙ্গেও কথা বলেন রবিউল ইসলাম। তার অনুরোধে পরে পরীক্ষা নেয়ার প্রতিশ্রুতি দেন অধ্যক্ষ।
 
আফজাল হোসেন নামে ডেমরার এক অভিভাবকবলেন, রেজাল্ট ও পরীক্ষার সময় শিক্ষার্থীদের চেয়ে অভিভাবকরা বেশি টেনশনে থাকে। এর ওপর গাড়ি নেই। চোখে অন্ধকার দেখছিলাম। তখন তিনি (পুলিশ কর্মকর্তা) তার গাড়ি থেকে নেমে আমার ছেলেসহ আরও কয়েকজন পরীক্ষার্থীকে তুলে কেন্দ্রে পাঠিয়ে দেন। পুলিশের এমন আচরণে আমরা সত্যিই মুগ্ধ।
 
অন্যদিকে পুলিশ কর্মকর্তার এমন কাজে মুগ্ধ হয়ে তোলারাম কলেজের অনেক শিক্ষার্থী ফেসবুকে পোস্ট দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা রবিউল বলেন, পুলিশিংয়ের বাইরেও অনেক দায়িত্ব রয়েছে। এছাড়া শিক্ষার্থীরা আমাদের ভবিষ্যৎ। তাদের কথা বিবেচনা করে এ ব্যবস্থা করি। এছাড়া এসব সড়কে ফুটওভার ব্রিজ নেই, রাস্তা বন্ধ। আমি ও আমার টিম দ্রুত উদ্যোগ নিয়ে পরীক্ষার্থীদের পার করে দেই।

উল্লেখ্য, সড়ক পরিবহন আইন-২০১৮ স্থগিত ও সংশোধনের দাবিসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। ট্রাক শ্রমিকদের কর্মবিরতির কারণে সড়কে চলছে হাতেগোনা কয়েকটি গণপরিবহন। এছাড়া কয়েকটি সড়কে বাস থামিয়ে চালকদের কাছ থেকে চাবি ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটিয়েছে ট্রাক চালকরা।
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046310424804688