নিবন্ধন মৌখিক পরীক্ষার প্রশ্ন ফাংশন থেকে - দৈনিকশিক্ষা

নিবন্ধন মৌখিক পরীক্ষার প্রশ্ন ফাংশন থেকে

বোরহান হাসান নাঈম |

ফাংশনের ডুমেনের রেঞ্জ কত, বাস্তব সংখ্যা কী, ইনফিনিটিভ কী, সেটের ক্রস প্রোডাক্ট কী,পাওয়ার সেট কত হবে, অ্যাঙ্গেল কী, কোণ কী, সমকোণের বাহু কয়টি, বীজগণিতের উদ্ভাবক কে, মৌলিক সংখ্যা কী, মৌলিক সংখ্যার উদাহরণ দিন, পরিমিতি কী, পিথাগোরাস কোন দেশের নাগরিক, কোণ কী, একটি ত্রিভূজের কয়টি বাহু, বৃত্ত কাকে বলে, পরা বৃত্ত কাকে বলে, একটি পরাবৃত্তের উদাহরণ দিন, পরা বৃত্তের সমীকরণ কী, একটি বৃত্তের কেন্দ্র কত, ব্যাসার্ধ কত ইত্যাদি প্রশ্ন করা হয়েছে নিবন্ধন মৌখিক পরীক্ষায়।

রোববার (১৩ আগস্ট) শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার ৩৭তম দিনে পরীক্ষার্থীদের কাছে গণিত থেকে বিভিন্ন প্রশ্ন করা হয়। রাজধানীর ইস্কাটনের রেডক্রিসেন্ট বোরাক টাওয়ারে এনটিআরসিএ কার্যালয়ে অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষায় অংশ নেন স্কুল পর্যায়ের গণিত বিষয়ের প্রার্থীরা। ৮টি বোর্ড গঠন করে ৪০৮ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। মৌখিক পরীক্ষা শেষে দৈনিক শিক্ষাডটকমকে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেছেন প্রার্থীরা।

নরসিংদী থেকে আসা মো: কামাল হোসেন জানান, আমার কাছে জানতে চাওয়া হয়েছে কোথা থেকে পড়াশোনা করেছেন। ফাংশনের ডুমেনের রেঞ্জ কত, বাস্তব সংখ্যা কী, ইনফেনেটিভ কী।

লক্ষীপুর থেকে আসা জামাল হোসেন জানান, আমার কাছে জানতে চেয়েছেন  সেটের ক্রস প্রোডাক্ট কী,পাওয়ার সেট কত হবে, অ্যাঙ্গেল কী, কোণ কী, সমকোণের বাহু কয়টি, বীজগণিতের উদ্ভাবক কে। এছাড়া আরও জানতে চেয়েছেন সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের নাম কী।

সাভার থেকে আসা বিশ্বজিত কুমার অধিকারী জানান, গিকনেক বিকারক কী, গিকনেক বিকারক থেকে কীভাবে অ্যালকোহল উৎপাদন করা হয়, লুকাস বিকারক কী, লুকাস বিকারক থেকে কীভাবে অ্যালকোহল শনাক্ত করা হয়। এছাড়াও আমার জেলা সম্পর্কে কিছু প্রশ্ন করা হয়।

চাদপুর থেকে আসা মাহামুদুল হাসান জানান, জিওমেট্রি কী, ক্যালকুলাস কী, দ্বিগাত সমীকরণ কাকে বলে,সেটের উপাদান কী কী, সেটের রুলিং সিস্টেমগুলো কেমন হবে। এছাড়াও জানতে চেয়েছেন মাস্টার্সে কী কী সাবজেক্ট ছিল।

নবাবগঞ্জ থেকে আসা মো: রনি মিয়া জানান,  আমার কাছে জানতে চেয়েছেন সার্বিক সেট কাকে বলে, জিসিটি এর পূর্ন অর্থ কী, বোর্ড ফাংশন ও ইভেন ফাংশনের মধ্যে পার্থক্য কী। এছাড়া আরও জানতে চেয়েছেন সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের নাম কী।

যশোর থেকে আসা শারমিন আক্তার জানান,  আমাকে জিজ্ঞেস করা হয়েছে ফাংশন কাকে বলে, মৌলিক সংখ্যা কী, মৌলিক সংখ্যার উদাহরণ দিন, পরিমিতি কী, পিথাগোরাস কোন দেশের নাগরিক, কোণ কী, একটি ত্রিভূজের কয়টি বাহু। এছাড়াও জানতে চেয়েছেন কেন শিক্ষকতায় আসতে চাই।

ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা মো: আনোয়ার হোসেন জানান,  আমার কাছে জানতে চাওয়া হয়েছে বৃত্ত কাকে বলে, পরা বৃত্ত কাকে বলে, একটি পরা বৃত্তের উদাহরণ দিন, পরা বৃত্তের সমীকরণ কী,একটি বৃত্তের কেন্দ্র কত, ব্যাসার্ধ কত।  এছাড়াও আমার জেলা সম্পর্কে ও একাডেমিক সম্পর্কে জানতে চেয়েছেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038559436798096