নিবন্ধনের মৌখিকে প্রশ্ন খেলাধুলা থেকে - দৈনিকশিক্ষা

নিবন্ধনের মৌখিকে প্রশ্ন খেলাধুলা থেকে

বোরহান হাসান নাঈম |

নক আউট এবং লিগ পদ্ধতিতে কীভাবে খেলা পরিচালনা করা হয়, ফুটবলের কিক অফ কী, ফুটবলের আইন কী, অফ সাইড কখন হয়, ক্রিকেট খেলায় আউট কয়টি, ইনডোর ও আউটডোর গেমগুলোর নাম বলুন, গোলকের মাপ কত, গোলকের ওজন কত,  সুইমিং পুলের দৈর্ঘ্য প্রস্থ কত ইত্যাদি খেলাধূলাবিষয়ক প্রশ্ন করা হয়েছে শিক্ষক নিবন্ধনের মৌখিকে।

সোমবার (৩০ জুলাই) শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার ২৬তম দিনে পরীক্ষার্থীদের কাছে শারীরিক শিক্ষা বিভিন্ন প্রশ্ন করা হয়। রাজধানীর ইস্কাটনের রেডক্রিসেন্ট বোরাক টাওয়ারে এনটিআরসিএ কার্যালয়ে অনুষ্ঠিত ২৬তম দিনের শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষায় অংশ নেন স্কুল পর্যায়-২ এর শারীরিক শিক্ষা বিষয়ের মৌখিক পরীক্ষার্থীরা। ৮টি বোর্ড গঠন করে ৪০৮ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। মৌখিক পরীক্ষা শেষে দৈনিক শিক্ষাডটকমকে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেছেন প্রার্থীরা। 

সিরাজগঞ্জ থেকে আসা অপু রায় জানান, আমার কাছে জানতে চাওয়া হয়েছে জাতীয় পতাকা কবে অর্ধনমিত রাখা হয়, জাতীয় শোক দিবস কবে, নক আউট পদ্ধতিতে কীভাবে খেলা পরিচালনা করা হয়, লিগ পদ্ধতিতে কীভাবে খেলা পরিচালনা করা হয়,  বর্শার দৈর্ঘ্য কত, গোলকের ওজন কত, সুইমিং কী ধরণের গেম, থ্রো থেকে সরাসরি গোল হয় কিনা এসব।

খুলনা থেকে আসা প্রবীর সানা জানান, আমার কাছে জানতে চাওয়া হয়েছে নাম কী, কোথায় পড়াশোনা করেছি, ফুটবলের কিক অফ কী, ফুটবলের আইন কী, অফ সাইড কখন হয় এসব।

বগুড়া থেকে আসা মো: মামুনুর রশিদ জানান, আমার কাছে জানতে চেয়েছেন ফুটবলে কতটি আইন আছে, ফ্রি কিক কী, প্রত্যক্ষ ফ্রি কিক কী, বাংলাদেশের জাতীয় খেলার নাম কী, লোণা কী, কাবাডি খেলায় মোট কতজন খেলোয়ার থাকেন। এছাড়া জানতে চেয়েছেন কোথা থেকে অনার্স করেছি।

রংপুর থেকে আসা মো: গোলাম রব্বানী জানান, আমার কাছে জানতে চেয়েছেন কোথা থেকে পড়াশুনা শেষ করেছেন বর্শার দৈর্ঘ্য কত, গোলকের ওজন কত, সুইমিং কী ধরণের গেম, থ্রো থেকে সরাসরি গোল হয়?।

বগুড়া থেকে আবদুল্লাহ-আল মাহবুব জানান, ২০১৮ বিশ্বকাপে কোন দল চ্যাম্পিয়ন হয়েছেন, সুইমিং পুলের দৈর্ঘ্য-প্রস্থ কত, ক্রিকেট খেলায় আউট কয়টি, ইনডোর ও আউটডোর গেম গুলোর নাম বলুন। এছাড়াও আমার কাছে জানতে চেয়েছেন কেন শারীরিক শিক্ষায় শিক্ষকতায় কেন আসতে চাইছি।

কুমিল্লা থেকে আসা মো: রবিউল আলম জানান, আমার কাছে জানতে চেয়েছেন শারীরিক শিক্ষা কাকে বলে, ইনডোর গেম কী কী, আউটডোর গেম কী কী, গোলোকের মাপ কত, গোলোকের ওজন কত, লিগ পদ্ধতিতে কিভাবে খেলা পরিচালনা করা হয়।

বগুড়া থেকে আসা মো: জিয়ারুল ইসলাম জানান, অ্যাথলেটিক কী, সাঁতার কী, ইনডোর না আউটডোর গেম, বাংলাদেশে ক্রিকেট দলের কতজন আইপিএল খেলেছেন তাদের নাম জানতে চেয়েছেন, ফ্রি কিক কী, প্রত্যক্ষ ফ্রি কিক কী। এছাড়াও   কোথা থেকে অনার্স করেছি, তা জানতে চেয়েছেন।

পিরোজপুর থেকে আসা শাহীন আলম জানান, আমার কাছে জানতে চেয়েছেন, ইনসুইং কী, আউট সুইং কী, ভলিবলে কতজন খেলোয়ার থাকেন, নক আউট পদ্ধতিতে কীভাবে খেলা পরিচালনা করা হয়, লিগ পদ্ধতিতে কীভাবে খেলা পরিচালনা করা হয়, সুইমিং পুলের দৈর্ঘ্য ও প্রস্থ কত, ক্রিকেট খেলায় আউট কয়টি এসব।

ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত - dainik shiksha ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল - dainik shiksha শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা - dainik shiksha দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে - dainik shiksha ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল - dainik shiksha ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0076248645782471