নির্ধারিত সূচিতে মাদরাসা পরিচালিত না হলে প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা - দৈনিকশিক্ষা

নির্ধারিত সূচিতে মাদরাসা পরিচালিত না হলে প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক |

নির্ধারিত সূচিতে মাদরাসার শ্রেণি কার্যক্রম পরিচালিত না হলে প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। পরিদর্শন কালে মাদরাসা শিক্ষকরা ফাঁকিবাজি করছেন বলে পরি ‍ুক্ষিত হওয়ায় নির্ধারিত সূচি অনুযায়ী মাদরাসা পরিচালনা করতে বলা হয়েছে শিক্ষকদের। মাল্টিমিডিয়া ক্লাসরুম ও ল্যাব উপকরণ যত্ন সহকারে ব্যবহার না করলেও শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।  বিষয়গুলো জানিয়ে সব মাদরাসার অধ্যক্ষ ও সুপারকে চিঠি পাঠানো হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে অধিদপ্তর সূত্র।

 

মাদরাসা শিক্ষা অধিপ্তরের পাঠানো চিঠিতে বলা হয়, ইদানিং মাদরাসা পরিদর্শনের সময় পরিলক্ষিত হচ্ছে বেশ কিছু মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের নির্দিষ্ট সময়ে উপস্থিত হওয়া, নির্ধারিত সময় সকাল ১০টা থেকে বিকেল ৪টা মাদরাসায় অবস্থান করা, মল্টিমিডিয়া ক্লাসরুমসহ বেশ কিছু বিষয় ঠিকভাবে প্রতিপালিত হচ্ছে না। তাই, এ বিষয়গুলো প্রতিপালন করতে মাদারাসর অধ্যক্ষ, সুপার, শিক্ষক ও কর্মচারীদের অনুরোধ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।  

চিঠিতে, নির্ধারিত সময় অনুযায়ী (সকাল ১০টা থেকে বিকেল ৪টা) মাদরাসায় শ্রেণির কাজ পরিচালনা করতে শিক্ষকদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। একইসাথে সুষ্ঠুভাবে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, ল্যাব উপকরণ ব্যবহারে যত্নবান  হতে বলা হয়েছে শিক্ষকদের। নির্ধারিত সময় অনুযায়ী (সকাল ১০টা থেকে বিকেল ৪টা) মাদরাসায় শ্রেণির কাজ পরিচালনাসহ মাল্টিমিডিয়া ক্লাসরুম সুষ্ঠুভাবে পরিচালনা এবং ল্যাব উপকরণ যত্ন সহকারে ব্যবহার না করলে প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

গত ২১ অক্টোবর  সব মাদরাসার অধ্যক্ষ ও সুপারকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র। 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0062000751495361