নুসরাত হত্যা: ফাঁসির দণ্ডপ্রাপ্ত বাকি ৪ আসামিকেও স্থানান্তর - দৈনিকশিক্ষা

নুসরাত হত্যা: ফাঁসির দণ্ডপ্রাপ্ত বাকি ৪ আসামিকেও স্থানান্তর

ফেনী প্রতিনিধি |

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে বুধবার চার আসামিকে ফেনী কারাগার থেকে চট্টগ্রাম ও কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।


অন্যদিকে মঙ্গলবার এ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ফেনী কারাগার সূত্র জানায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কামরুন্নাহার মণি ও উম্মে সুলতানা ওরফে পপিকে সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। বিকাল সাড়ে ৩টায় বরখাস্ত হওয়া অধ্যক্ষ এস এম সিরাজ উদদৌলা ও আওয়ামী লীগ নেতা মো. রুহুল আমিনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

ফেনী কারাগারের কারাধ্যক্ষ দিদারুল আলম বলেন, কারা মহাপরিদর্শকের অনুমোদনক্রমে গত দুই দিনে নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির সবাইকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

তিনি জানান, ফেনী জেলা কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের রাখার মতো ব্যবস্থা না থাকায় মামলাটির রায় ঘোষণার পরই কারা মহাপরিদর্শক বরাবর লিখিতভাবে জানিয়ে পরামর্শ চাওয়া হয়েছিল।

গত ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নুসরাত হত্যা মামলায় রায়ে ১৬ জন আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন আদালত।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে মাদ্রাসার প্রশাসনিক ভবন সাইক্লোন শেল্টারের ছাদে ডেকে নিয়ে হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে অগ্নিদগ্ধ করা হয়।

১০ এপ্রিল রাতে নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে ৮ এপ্রিল নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। পরে সেই মামলা হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004115104675293