নুসরাত হত্যায় ২ সহপাঠীর সাক্ষ্যগ্রহণ - দৈনিকশিক্ষা

নুসরাত হত্যায় ২ সহপাঠীর সাক্ষ্যগ্রহণ

ফেনী প্রতিনিধি |

ফেনীর সোনাগাজীর আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার দুই সাক্ষী- নুসরাতের দুই সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানা আদালতে সাক্ষ্য দিয়েছেন। আসামি পক্ষের আইনজীবীরা তাদের জেরা করেছেন। জেরা শেষে আদালত আজ বেলা ১১টা পর্যন্ত মুলতবি করা হয়। আগামীকাল আসামি পক্ষের অপর ১২ আইনজীবী তাকে জেরা করবেন। সকালে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে মামলার ১৬ আসামিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে হাজির করা হয়।

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে নুসরাতকে যৌন হয়রানি করার অভিযোগ আনেন নুসরাতের মা শিরিন আক্তার। মামলাটি তুলে না নেয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে কৌশলে ডেকে পাশের ভবনের তিন তলার ছাদে নিয়ে সিরাজ-উদ-দৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে গত ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুবরণ করে নুসরাত।

গত ২০ জুন এ মামলার অভিযোগপত্রের ওপর শুনানি শেষে ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এর আগে গত ২৯ মে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইর পরিদর্শক শাহ আলম ১৬ আসামির নাম উল্লেখ করে মামলার অভিযোগপত্র দাখিল করেন। ৩০ মে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য মামলার নথি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে হস্তান্তর করেন। ১০ জুন মামলাটি আদালতের আমলে নেয়া হয়।

অভিযোগপত্রভুক্ত ১৬ আসামি হলেন, মাদরাসার সদ্য বরখাস্তকৃত অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন, মাদরাসার প্রভাষক আফছার উদ্দিন, পৌর কাউন্সিলর মাকসুদ আলম, হাফেজ আবদুল কাদের, ছাত্র নুর উদ্দিন, ইফতেখার উদ্দিন রানা, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, মো. শামীম, সাখাওয়াত হোসেন জাবেদ, আবদুর রহিম শরীফ, মহিউদ্দিন শাকিল, ইমরান হোসেন মামুন, উম্মে সুলতানা পপি, কামরুন্নাহার মনি, শাহাদাত হোসেন শামীম।

হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন, গ্রহণ প্রশ্নে আজ শুনানি : মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ করা হবে কিনা, এ বিষয়ে শুনানির জন্য আজ দিন ঠিক করেছে হাইকোর্ট। গতকাল নিয়ম অনুসারে মোয়াজ্জেমের আবেদনটি শুনানির জন্য উত্থাপন করতে গেলে বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। এ সময় আদালতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল গাজী মামুনুর রশিদ।

পরে তিনি সাংবাদিকদের জানান, আজ  (সোমবার) ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন নিয়ে তার আইনজীবীরা আদালতে এসেছিলেন। কিন্তু আমরা আপত্তি জানাই। পরে আদালত প্রথম দিনের মতো তার জামিন আবেদনের অনুমতি না দিয়ে এ বিষয়ে শুনানির জন্য মঙ্গলবার দিন রেখেছেন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035967826843262