নুসরাতের গায়ে আগুন দিয়ে নেভানোর নাটক করে খুনিরা - Dainikshiksha

নুসরাতের গায়ে আগুন দিয়ে নেভানোর নাটক করে খুনিরা

ফেনী প্রতিনিধি |

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের মধ্যে অন্তত তিনজন তাদের অপরাধ লুকাতে অভিনব নাটক সাজিয়েছিল। মূল খুনি নুর উদ্দিন ঘটনার পরপরই নুসরাতের শরীরের আগুন নেভানোর জন্য একটি বদনা নিয়ে হাজির হয়। এ ছাড়া আবদুল কাদের নামের আরেকজন ঘটনার পরপরই নুসরাতের পরিবারকে ফোন করে জানায়, কে বা কারা নুসরাতের শরীরে আগুন দিয়েছে।

দ্রুত মাদরাসায় আসতে বলে সে। এদিকে, হত্যার সঙ্গে সংশ্নিষ্ট ইমরান হোসেন মামুন নামের আরেকজন ঘটনার পর সংকটাপন্ন অবস্থায় নুসরাতকে রক্ত দিতে হাসপাতালে যায়। পরবর্তী সময়ে তদন্তে বেরিয়ে আসে, যে তিনজন নাটক সাজাতে চেয়েছিল, তারা সবাই নুসরাত হত্যায় সম্পৃক্ত।

গত ২০ এপ্রিল মামুনকে কুমিল্লা থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সে সোনাগাজী ফাজিল মাদরাসার প্রথম বর্ষের ছাত্র। নুসরাতের ঘটনার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন থাকার সময়ে রক্তের প্রয়োজন হলে মামুন হাসপাতালে গিয়ে রক্ত দেয়। অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা মুক্তি আন্দোলনের অন্যতম উদ্যোক্তা ছিল সে। নুসরাত হত্যায় দায় স্বীকার করে আদালতে কামরুন নাহার মনি জবানবন্দি দেওয়ার পর মামুন আত্মগোপন করে। সে সোনাগাজী উপজেলার চরগণেশ গ্রামের বাসিন্দা। 

তদন্তে বেরিয়ে আসে, মাদ্রাসার শিক্ষক আবদুল কাদেরের কক্ষে একাধিক দফায় বৈঠক করেছে নুসরাত হত্যার পরিকল্পনাকারীরা। সেখানে কাদেরও উপস্থিত ছিল। নিজের অপরাধ আড়াল করতে সুপরিকল্পিতভাবে নুসরাতের গায়ে আগুন লাগার পর তার স্বজনকে ফোন করে বিভ্রান্ত করা হয়। 

এদিকে, নুসরাতকে হত্যার ঘটনার রহস্য উদ্ঘাটন ও পুলিশের দায়িত্বহীনতার বিষয়ে জানতে ফেনীর পুলিশ সুপার (এসপি) এস এম জাহাঙ্গীর আলম সরকার ও সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনসহ সংশ্নিষ্ট ৪০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তদন্ত-সংশ্নিষ্ট একজন কর্মকর্তা জানান, নুসরাতের ঘটনায় যদি পুলিশের কোনো সদস্যের দায়িত্বে অবহেলা বা অপরাধের প্রমাণ পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের অপরাধ ফৌজদারি সমতুল্য হলে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। 

পিবিআই সূত্র জানায়, নুসরাত হত্যার ঘটনায় তাদের তদন্ত কার্যক্রম প্রায় শেষ। অল্প সময়ের মধ্যে চার্জশিট দাখিল করার প্রস্তুতি নিয়ে এগোচ্ছেন তারা। আলোচিত এ মামলায় এজাহারভুক্ত আট আসামিসহ এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে কিলিং মিশনে অংশগ্রহণকারী পাঁচজন- শাহাদাত হোসেন শামীম, জাবেদ হোসেন, জোবায়ের আহমেদ, উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিসহ আটজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। 

তোরা আয়ার রাফিরে আনি দে :ফেনী থেকে নিজস্ব প্রতিবেদক জানান, নুসরাত জাহান রাফির মায়ের কান্না থামছে না। বিলাপ করতে করতে নুসরাতের মা বলেন, 'ওরে তোরা আয়ার রাফিরে আনি দে।' এ কথা বলেই তিনি বাববার জ্ঞান হারান বলে জানান তার স্বজনরা। 

নুসরাতের ভাই নোমান বলেন, আমাদের একমাত্র বোন রাফি ছিল সবার প্রিয়। মায়ের রান্নায় সহযোগিতা করে মাদরাসায় যেত। আবার ফিরে এসে সংসারের হাল ধরত। মা কিছুতেই তাকে ভুলতে পারছেন না। সারাদিন কেবল রাফি রাফি প্রলাপ বকতে থাকেন। যেদিকে তাকাই, সব জায়গায় রাফির হাতের ছোঁয়া রয়েছে। 

এদিকে, নুসরাত হত্যার প্রতিবাদে ও হামলাকারীদের ফাঁসির দাবিতে কেন্দ্রীয় মহিলা দলের নেতৃবৃন্দ বুধবার সকালে সোনাগাজী সদরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। এ সময় দলের স্থানীয় নেতারা কর্মসূচিতে অংশ নেন। সকাল ১১টার দিকে কেন্দ্রীয় মহিলা দলের একটি প্রতিনিধি দল সোনাগাজী সদরে এসে পৌঁছে। জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে প্রতিনিধি দল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে যোগ দেয়। 

সোনাগাজী থানার ওসি কামাল হোসেন জানান, নুসরাত হত্যা মামলার রায় ঘোষণা পর্যন্ত তাদের বাড়িতে সার্বক্ষণিকভাবে পুলিশ পাহারার ব্যবস্থা থাকবে। পুলিশ সদর দপ্তরের নির্দেশে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.007673978805542