নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ - দৈনিকশিক্ষা

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ

নেত্রকোনা প্রতিনিধি |

করোনার প্রভাবে সারাদেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও নেত্রকোনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম। এ নিয়ে প্রাথমিক শিক্ষদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একাধিক শিক্ষক জানান, সরকারি কোনো নির্দেশ না থাকার পরও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশ্নপত্র তৈরি করে শিক্ষার্থীদের বাড়িবাড়ি গিয়ে প্রশ্নপত্র ও খাতা দেয়ার নির্দেশ দেন। আগামী ১৫ জুনের মধ্যে নির্দেশ কার্যকর করার জন্য বলেন শিক্ষদের। ওই শিক্ষা কর্মকর্তা গত বুধবার ও বৃহস্পতিবার তার অফিসে কতিপয় শিক্ষক নিয়ে আলোচনা করে এ নির্দেশ দেন। এ নিয়ে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

আরও রাখুন : প্রাথমিকে ঘরে বসে পরীক্ষা কতটা সমীচীন?

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দুলদুল জাহিদ দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, করোনার কারণে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েয়ে। পরীক্ষা নেয়ার সরকারি কোনো নির্দেশনা নেই। উপজেলা শিক্ষা কর্মকর্তা ব্যক্তিগত সিদ্ধান্তে পরীক্ষা নেয়ার জন্য আমাদেরকে বলেছেন। বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের জন্য প্রশ্নপত্র তৈরি করে বাড়িতে গিয়ে দেয়ার জন্য আমি ব্যক্তিগতভাবে নির্দেশ দিয়েছি। আমি তো সরকারের বাইরের কেউ নই, সরকারেরই
অংশ।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ শাহীন দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা গ্রহণের জন্য কোনো নির্দেশনা পাইনি। পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষকদের বলার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003756046295166