ফের দুর্ঘটনায় ইউএস বাংলা, অল্পের জন্য রক্ষা পেল ১৭১ যাত্রী (ভিডিও) - Dainikshiksha

ফের দুর্ঘটনায় ইউএস বাংলা, অল্পের জন্য রক্ষা পেল ১৭১ যাত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

ইউএস বাংলা এয়ারলাইন্সকে ছাড়ছেই না দুর্ঘটনা। একের পর এক দুর্ঘটনার কবলে পড়ছে বিমান । তবে এবার অল্পের জন্য রক্ষা পেল ১৭১ জন যাত্রী। ঢাকা থেকে  কক্সবাজারের পথে রওনা হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ যান্ত্রিক গোলযোগের কারণে চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৮ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার ফ্লাইট বিএস ১৪১ কক্সবাজারে নামার কথা ছিল বেলা সাড়ে ১২টায়। কিন্তু নোজ হুইল আটকে যাওয়ায় পাইলট কক্সবাজারের আকাশে কয়েকবার চক্কর কেটে সেখানে না নামার সিদ্ধান্ত নেন। পরে উড়োজাহাজটি চট্টগ্রামে চলে আসে এবং বিমানবন্দর কর্তৃপক্ষ জরুরি অবতরণের জন্য সব প্রস্তুতি নেয়। বেলা ১টা ২০ মিনিটে বোয়িং ৭৩৭-এইটকিউএইট উড়োজাহাজটি শাহ আমানতের রানওয়েতে সামনের চাকা ছাড়াই জরুরি অবতরণ করে বলে বিমানবন্দর কর্মকর্তারা জানান।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই জাহান বলেন, “বোয়িং ৭৩৭-এইটকিউএইট উড়োজাহাজটির নোজ গিয়ার নামছিল না। এ কারণে কক্সবাজারে নামতে না পেরে চট্টগ্রামে আসে। নোজ গিয়ার না নামিয়েই এখানে নিরাপদে ল্যান্ড করেছে। আরোহীরা সবাই নিরাপদে আছেন।”

ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম কামরুল ইসলাম বলেন, ওই ফ্লাইটে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ১১ জন ছিল শিশু।“তাদের সবাই সুস্থ ও নিরাপদে আছেন। আমরা বিকল্পভাবে তাদের কক্সবাজারে পাঠানোর ব্যবস্থা করছি।” 

কী কারণে উড়োজাহাজটি এ সমস্যায় পড়ল জানতে চাইলে তিনি বলেন, “এয়ারক্রাফটে সমস্যা হচ্ছিল। এখনো সব তথ্য পাইনি। তথ্য পেলে পরে জানানো হবে।” বিমানবন্দরের ম্যানেজার সারোয়ার ই জাহান বলেন, উড়োজাহাজটি নামার সময় রানওয়ের তেমন কোনো ক্ষতি হয়নি।

ইউএস-বাংলার ফ্লাইট বিএস ১৪১ যাত্রাপথের এই ট্র্যাকরেকর্ড প্রকাশ করেছে। সেখানে কক্সবাজারের আকাশে কয়েকবার চক্কর কেটে পরে চট্টগ্রামে অবতরণের বিষয়টি স্পষ্ট।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033960342407227