নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ-২০২০ এর গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বহস্পতিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সের (আইআইএস) আয়োজনে বীর মুক্তিযাদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, আইআইএসয়ের পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, হাল্ট প্রাইজের আহ্বায়ক শামীমা ইয়াসমিন, জুরিবোর্ড সদস্যগণ, বিচারকগণ এবং বিশ্ববিদ্যালয়ের আইআইএস ও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

হাল্ট প্রাইজ-২০২০ এর ফাইনাল বিজয়ী হয়েছে ‘টিম এন ফাইবার’। দলটি নিজেদের আইডিয়াকে উপস্থাপন করতে এবার চীন যাবে। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে ‘ওমেন এমিনিটিস’। বিজয়ী দলটির আইডিয়া চূড়ান্তভাবে নির্বাচিত হলে বিজনেস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে ১ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা। এ বছর নোবিপ্রবিতে বাছাই পর্বে ৩৪টি টিম অংশগ্রহণ করে। বাছাই পর্ব থেকে ৬টি দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করার সুযোগ পায়।

প্রসঙ্গত, হাল্ট প্রাইজ জাতিসংঘ, ক্লিনটন ইনিসিয়েটিভস ও হাল্ট ইটারন্যাশনাল বিজনেস স্কুলের যৌথ আয়োজন। যা বিশ্বের ১০০ এর অধিক দেশে আয়োজিত সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা। হাল্ট প্রাইজের চ্যালেঞ্জ ছিল ১০ বছরে ১০ হাজার লোকের কর্মসংস্থান তৈরি করা যায় এমন ব্যবসায় উদ্যোগ সষ্টি করা। প্রতিযোগিতাটিতে বিশ্বের বিভিন্ন  দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয় যেমন- হার্ভাড, ক্যামব্রিজ, সাউথ ক্যালিফার্নিয়া বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে থাকে। হাল্ট প্রাইজের পার্টনার হিসেবে রয়েছে জাতিসংঘ ও হাল্ট ইটারন্যাশনাল বিজনেস স্কুল। বিশ্বের সবচেয়ে সম্মানজনক এই প্রতিযোগিতায় এ বছর ১০ হাজার বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করতে যাচ্ছে এবং এই বিশ্ববিদ্যালয়ের বিজয়ী দল সরাসরি মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারতের মুম্বাই, চীনসহ বিভিন্ন দেশে অনুষ্ঠিতব্য আঞ্চলিক পর্যায়ে অংশগ্রহণ করবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0033788681030273