নোবিপ্রবিতে ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা - দৈনিকশিক্ষা

নোবিপ্রবিতে ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা

নোয়াখালী প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ১ নভেম্বর শুক্রবার ও ২ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে ১ হাজার ২৮৫টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশনকৃত ৬৮ হাজার ৭৬০ জন ভর্তি ইচ্ছুক পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এতে করে এক একটি আসনের বিপরীতে লড়বে ৫৩ দশমিক ৫১ জন।

ধারণা করা হচ্ছে ভর্তি পরীক্ষা উপলক্ষে জেলার বাহির থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ লক্ষাধিক মানুষের সমাগম হবে শহরে । এবারও বিপুলসংখ্যক মানুষের বিনামূল্যে থাকা-খাওয়া, যাতায়াত এবং নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী পৌরসভা মিলনায়তনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, প্রশাসন ও বিভিন্ন সংগঠনের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল।

পৌর কর্তৃপক্ষ থেকে জানানো হয়, পৌরভবন, বিআরডিবি ট্রেনিং সেন্টার, রেডক্রিসেন্ট সোসাইটির রেস্টহাউজ, শহরের মসজিদ, মাদ্রাসাগুলোতে আগতদের বিনা মূল্যে থাকা-খাওয়া, জেলা শহরে ছয়টি তথ্যকেন্দ্র , ৪০০ স্বেচ্ছাসেবক যানজট নিরসনে, যাতায়াতের জন্য ১০০টি মোটর বাইক, খাওয়ার পানি সরবরাহ, দুটি মেডিক্যাল টিম, যাতায়াতের জন্য স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরীর পক্ষ থেকে ১০০টি বাস, রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে রেডক্রিসেন্ট ভবন জেলা পরিবার পরিকল্পনা সমিতি মিলনায়তন (ছাত্রী-মহিলা), জেলা আইনজীবী সমিতির মিলনায়তন, শহীদ ভুলু স্টেডিয়াম, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদে বিনা মূল্যে থাকা-খাওয়াসহ ১০০ স্বেচ্ছাসেবক টিম যানজট নিরসনে ও শহরের বিভিন্ন স্পটে তথ্যকেন্দ্রে এবং মেডিক্যাল টিমে কাজ করবে। সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিষদ মিলনায়তনে বিনা মূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে এবং জেলা সিভিল সার্জনের দপ্তর ও নোয়াখালী জেনারেল হাসপাতাল মেডিক্যাল টিম কাজ করবে।

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা - dainik shiksha তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত - dainik shiksha ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043120384216309