পবিপ্রবি’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - দৈনিকশিক্ষা

পবিপ্রবি’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পবিপ্রবি প্রতিনিধি |

ভোরবেলা থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল, সঙ্গে ছিল রোদের লুকোচুরি খেলা। সোনালি রোদে খরতাপের মধ্যে গায়ে বৃষ্টির ঝাপটা আনন্দের পরিমাণ আরও বাড়িয়ে দেয়। ছাত্র-ছাত্রীদের হাতে হাতে রঙ-বেরঙের ব্যানার, প্লাকার্ড, ফেস্টুন, সঙ্গে রোদ-বৃষ্টি থেকে বাঁচতে রঙিন ছাতা। কেউবা আবার রোদ-বৃষ্টিকে তোয়াক্কা না করেই আনন্দের মিছিলে শরিক হয়েছেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে সোমবার (৮ই জুলাই) পালিত হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৯তম জন্মদিন।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটিতে উৎসবে আড্ডায় মেতে উঠেছিল ক্যাম্পাসের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই। ১৯তম প্রতিষ্ঠা দিবস উৎসবের এই দিনটিকে স্মরনীয় করে রাখার জন্য পুরো বিশ্ববিদ্যালয়ের আঙিনা রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হয়। শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা এককাট্রা হয়ে আনন্দ উৎসবে মুখর করে তোলে বন্যাকবলিত দক্ষিণাঞ্চলের এ পাদপীঠকে।

বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে শিক্ষার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে একাডেমিক ভবন প্রাঙ্গণে জমায়েত হবার পর সকাল ১০টায় প্রশাসনকি ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন অর রশীদ এবং উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মাদ আলী প্রতিষ্ঠাবার্ষিকীর উৎসব অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংগীত ও দেশাত্ববোধক গান পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের উদীচী শিল্পীগুষ্ঠির শিক্ষার্থীরা।

এরপর সকাল সোয়া ১০টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে উপাচার্য এবং উপ-উপাচার্য পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য এবং উপ-উপাচার্য। উপাচার্য তার বক্তব্যে বলেন, পবিপ্রবি দক্ষিণাঞ্চল তথা সমগ্র দেশের উচ্চশিক্ষা বিস্তারে যে অনন্য অবদান রেখে চলেছে তা দেশের মানুষ সারাজীবন মনে রাখবে। তিনি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের অফিস এবং ক্লাসে মনযোগী হওয়াসহ সকল প্রকার দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানান।

সকাল  সাড়ে দশটায় শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, ছাত্রবিষয়ক উপদেষ্টা, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হলগুলোর প্রভোস্ট, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের ব্যানার, ফেস্টুন, টি-শার্ট ও ক্যাপ দেয়া হয়। বিভিন্ন হল থেকে আশা শোভাযাত্রা প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0061941146850586