পরবর্তী শিক্ষক নিয়োগ আগামী বছরের শুরুতে (ভিডিও) - দৈনিকশিক্ষা

পরবর্তী শিক্ষক নিয়োগ আগামী বছরের শুরুতে (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

আগামী বছরের শুরুতে ৩য় চক্রে শিক্ষক নিয়োগ সুপারিশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী জানুয়ারি মাসের শেষ দিকে শিক্ষক নিয়োগ সুপারিশের আবেদন আহ্বান করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে। এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে মঙ্গলবার (১২ নভেম্বর) থেকে শুরু হয়েছে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে ভাইভা পরীক্ষা। এদিকে সারাদেশের নিবন্ধিত প্রার্থীরা পরবর্তী শিক্ষক নিয়োগ নিয়ে জানতে চাচ্ছেন দৈনিক শিক্ষাডটকমের কাছে। এ বিষয়ে জানতে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে মুখমুখি হয়েছিল এনটিআরসিএর কর্মকর্তাদের কাছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশ সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, আগামী বছরে শুরুতেই পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশ করা হবে। এলক্ষ্যে জানুায়ারি মাসের শুরুতে গণবিজ্ঞপ্তি জারি করে প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হবে। সে লক্ষ্যেই এনটিআরসিএর কর্মকর্তারা কাজ করছেন। 

পরবর্তী শিক্ষক নিয়োগে কোন কোন ব্যাচের নিবন্ধিতরা আবেদন করতে পারবেন এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান আশফাক হুসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গত শিক্ষক নিয়োগে ১৪তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের সুযোগ দেয়া হয়েছিল। এবারো ১৫ তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের সুযোগ দেয়ার পরিকল্পনা করা হয়েছে।  সে লক্ষ্যে কাজ করছে এনটিআরসিএ। 

কতগুলো পদে ৩য় চক্রে শিক্ষক নিয়োগ দেয়া হবে তা জনতে চাইলে চেয়ারম্যান আশফাক হুসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রাথমিকভাবে পাওয়া তথ্য মতে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজার শূন্য পদের হিসেব পেয়েছি। তবে এ সংখ্যা আরও বাড়বে। পরীক্ষার জন্য যখন শূন্য পদের তথ্য চাওয়া হয়েছিল তখন অনেকেই তথ্য দেননি। ৩য় চক্রে শিক্ষক নিয়োগ সুপারিশ করতে শূন্য পদের তথ্য সংগ্রহে প্রতিষ্ঠান প্রধানদের ই-রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। ই রেজিস্ট্রেশন শেষ হলে ই -রিকুইজিশন বা শূন্যপদের সুস্পষ্ট তথ্য সংগ্রহ করা হবে। চলতি বছরেই এসব তথ্য সংগ্রহ করার পরিকল্পনা নিয়েছে এনটিআরসিএ। সম্পূর্ণ ই রিকুইজশন প্রক্রিয়া সম্পন্ন হলে কতগুলো পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে তা সুষ্পষ্টভাবে জানানো হবে।     

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060679912567139