পরীক্ষকদের ডেকে এনে খাতা না দেয়ার অভিযোগ - Dainikshiksha

এইচএসসির উত্তরপত্রপরীক্ষকদের ডেকে এনে খাতা না দেয়ার অভিযোগ

নকলা (শেরপুর) প্রতিনিধি |

ঢাকা শিক্ষা বোর্ডের বিরুদ্ধে এইচএসসি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নে দায়িত্বপ্রাপ্তদের মধ্যে উত্তরপত্র বিতরণে অনিয়মের অভিযোগ এনেছেন কয়েকজন শিক্ষক। অভিযোগে বলা হয়েছে, উত্তরপত্র দেয়ার জন্য তাদের বোর্ডে ডেকে নিয়েও শেষ পর্যন্ত উত্তর পত্র না দিয়ে ফিরিয়ে দেয়া হয়েছে।

শেরপুরের নকলা হাজী জালমামুদ কলেজের যুক্তিবিদ্যা বিষয়ের প্রভাষক মুশফিক-উছ-ছালেহিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঢাকা শিক্ষা বোর্ডের ০১৫০১৫৯৯৬৬ মোবাইল নম্বর থেকে গত ২০ মে দুপুর ১২টা ৫১ মিনিটে একটি ম্যাসেজ এর মাধ্যমে তাকে যুক্তিবিদ্যা ২য় পত্রের  পরীক্ষক হিসেবে নিয়োগের খবর দেয়া হয়। ২২ মে সকাল ১০টায় তাকে ঢাকা শিক্ষা বোর্ড থেকে উত্তর পত্র গ্রহণ করতে বলা হয়। তিনি নির্ধারিত সময়েরর পূর্বেই ঢাকা শিক্ষা বোর্ডে হাজির হয়ে পরীক্ষকদের সেমিনারে অংশগ্রহণ করেন। সেখান থেকে তাকে ৩০০ উত্তর পত্রের বরাদ্দ দেয়া হয়। তিনি বরাদ্দ পত্র নিয়ে উত্তরপত্র গ্রহণ করতে গেলে পরীক্ষা শাখা থেকে ‘উত্তরপত্র নেই’বলে জানিয়ে বিদায় দেওয়া হয়।

যুক্তিবিদ্যা বিষয়ের প্রধান পরীক্ষক শেরপুর সরকারী কলেজের যুক্তিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক নিখিল চন্দ্র দাসসহ আরও অনেক শিক্ষকের সঙ্গে বোর্ড কর্তৃপক্ষ একই আচরণ করেছে বলে জানা গেছে। ভুক্তভোগী শিক্ষকরা ঢাকা বোর্ডের এরকম খামখেয়ালিপনার প্রতিকার দাবি করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বৃহস্পতিবার দৈনিকশিক্ষাকে বলেন, নির্ধারিত সময়ের পর কেউ খাতা নিতে আসলে দেওয়ার সুযোগ নেই। আমার জানা মতে নির্ধারিত সময়ের পর আসায় দুই চারজন উত্তরপত্র পাননি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036520957946777