পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বোনাসসহ জুলাই মাসের এমপিওর বিল প্রস্তুত - দৈনিকশিক্ষা

পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বোনাসসহ জুলাই মাসের এমপিওর বিল প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক |

পাঁচ শতাংশ প্রবৃদ্ধিসহ জুলাই মাসের এমপিওর ব্যয়ের হিসেব সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। দ্বির্তীয়বারের মতো ৫ শতাংশ প্রবৃদ্ধিসহ বেতনের হিসেব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে দৈনিকশিক্ষা ডটকমকে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র।  কিভাবে হিসেব হবে তা জানতে চেয়ে গত সপ্তাহে মন্ত্রণালয়কে চিঠি পাঠায় অধিদপ্তর। নির্দেশনা পাওয়ার পর বিল প্রস্তুত করে অধিদপ্তর। বোনাসসহ হিসেব পাঠিয়ে দেয় মন্ত্রণালয়ে।

আরও পড়ুন: শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

গত বছরের নভম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ প্রবৃদ্ধি ও ২০ শতাংশ বৈশাখী ভাতা দেয়ার ঘোষণা দেন। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় আলাদা আদেশ জারি করে জানায়, শিক্ষকরা  বৈশাখী ভাতা ও সরকারি শিক্ষকদের ন্যায় ৫ শতাংশ প্রবৃদ্ধি পাবেন।
 
 
শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে জানায়, ৫ শতাংশ প্রবৃদ্ধি দিয়ে শিক্ষক-কর্মচারীদের এমপিও চেক ছাড়ের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দু-একদিনে মধ্যেই এমপিওর চেক ছাড় হবে। সূত্র আরও জানায়, জুলাই মাসের এমপিও ও ঈদুল আযহার উৎসব ভাতার চেক একসাথে ছাড় করার পরিকল্পনা রয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের।
 
এদিকে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, ৫ শতাংশ প্রবৃদ্ধিসহ মাদরাসা শিক্ষকদের বেতনের হিসেব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের আদেশ পেলেই বেতন ছাড় করা হবে। সূত্র আরও জানায়, চলতি সপ্তাহেই বেতন ও বোনাসের চেক ছাড় করার চেষ্টা করবেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।   
 
কারিগরি শিক্ষা অদিদপ্তর সূত্র দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, আশা করছি আগামী বৃহস্পতিবারের মধ্যে শিক্ষকদের জুলাই মাসের এমপিও ও ঈদ বোনাসের্ চেক ছাড় করা হবে। শিক্ষকরা জুলাই মাস থেকেই ৫ শতাংশ প্রবৃদ্ধি পাবেন।  
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0059070587158203