পাঞ্জেরী বুক শপে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ’ উদ্বোধন - দৈনিকশিক্ষা

পাঞ্জেরী বুক শপে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

পাঞ্জেরী বুক শপে বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ উদ্বোধন হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর শান্তিনগরে অবস্থিত দেশের প্রথম চেইন বুক শপ (পিবিএস) দেশে-বিদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বইয়ের বিশাল এক সংগ্রহ নিয়ে এ গ্যালারি ও মঞ্চের উদ্বোধন ঘোষণা করা হয়। এ উপলক্ষে অয়োজিত অনুষ্ঠঅনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ উদ্বোধন করেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান কামরুল হাসান শায়ক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

পাঞ্জেরী পাবলিকেশন জানায়, ২০২০ খ্রিষ্টাব্দে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবেই পাঞ্জেরী বুক শপে বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চের যাত্র শুরু হয়েছে। এ বুক গ্যালারিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা সব বই সংগ্রহ করা হবে। বেশকিছু বই ইতোমধ্যেই এসে পৌঁছেছে।  

এদিকে বঙ্গবন্ধু গ্যালারিতে সারাবছর ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বইপড়া অনুষ্ঠান ও এসব বই ও প্রামাণ্যচিত্রের ওপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। আগামী ১৩ সেপ্টেম্বর থেকেই প্রতি শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্য পাঞ্জেরী বুক শপের বঙ্গবন্ধু মঞ্চে এ কার্যক্রম শুরু করা হচ্ছে। কুইজ প্রতিযোগিতায় বিজয়ি শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হবে। 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.012054920196533