পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষাবঞ্চিত থাকবে না: শিক্ষামন্ত্রী - দৈনিকশিক্ষা

পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষাবঞ্চিত থাকবে না: শিক্ষামন্ত্রী

বান্দরবান প্রতিনিধি |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পার্বত্য অঞ্চলের একটি শিশু ও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত থাকবে না। তার জন্য যা করণীয় সরকার তাই করছে। এরই মধ্যে এখানে বিশ্ববিদ্যালয় হয়েছে। রাঙামাটিতে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, একটি মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হয়েছে। বান্দরবানে নার্সিং কলেজও কারিগরি বিদ্যালয় স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, এ অঞ্চলের উন্নয়নে বিদ্যুৎ একটি সমস্যা। সরকার এ সমস্যা সমাধানে সোলার প্যানেল বিতরণ শুরু করেছে। বুধবার (২২ মে) বিকেলে বান্দরবান অরুন সারকি টাউন হলে আয়োজিত সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাস রুমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

পার্বত্য জেলায় শিক্ষক সংকট প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, মামলা জনিত কারণে দীর্ঘদিন এনটিআরসিএর নিয়োগ বন্ধ ছিল। যার ফলেই শিক্ষক সংকট হয়েছে। খুব শীঘ্রই পার্বত্য অঞ্চলের শিক্ষক সংকটের সমাধান করা হবে। অঞ্চলের বাসিন্দাদের এখানেই পদায়ন করা হবে। 

             

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, বান্দরবান জেলার জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, বান্দরবনের পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার প্রমুখ। 

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন বলেন. কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে চাইলে সকলকে নিয়ে এগিয়ে যেতে হবে। তাই পার্বত্য অঞ্চলের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হবে। তিনি আরও বলেন, খুব কম সময়ের মধ্যে বেসরকারি সকল কলেজে শিক্ষক নিয়োগ দেয়া হবে।   

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী তিন পার্বত্য জেলার ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানে সোলার পরিচালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের উদ্বোধন করেন। এছাড়া শিক্ষার্থীদের মাঝে ৪০০০ হাজার সোলার প্যানেল ও লাইট বিতরণ করেন তিনি।   

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0070772171020508