পিকনিকে না গেলে এসএসসি পরীক্ষার ফরম পূরণ বাতিলের হুমকি! - Dainikshiksha

পিকনিকে না গেলে এসএসসি পরীক্ষার ফরম পূরণ বাতিলের হুমকি!

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি |

সুন্দরবনে পিকনিকে যেতে হবে, অন্যথায় এসএসসি পরীক্ষার ফরম পূরণ হবে না ! মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার উপস্থিতিতে এমন বিস্ময়কর শর্ত জুড়ে ফরম পূরণের নির্দেশ দিয়েছে বরিশাল বোর্ডের অধীনে উপজেলা সদরের একমাত্র গার্লস স্কুল শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ। ধার্যকৃত বোর্ড ফি’র অতিরিক্ত অর্থ আদায়, কোচিং-এর নামে বাধ্যতামূলক ফি আদায়ের ঘটনায় শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিলেও কর্তৃপক্ষের হুমকির কারণে মুখ খুলতে সাহস পাচ্ছে না কেউ। ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী, তাদের অভিভাবক ও সভায় উপস্থিত একাধিক শিক্ষক নাম না প্রকাশের শর্তে জানান, গত ৪ নভেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম ও এডহক কমিটির সদস্যদের উপস্থিতিতে এক অনুষ্ঠানে টেস্ট পরীক্ষার ফলাফল ঘোষণা করে বিদ্যালয় কর্তৃপক্ষ। ওই অনুষ্ঠানে ছাত্রীপ্রতি ৫শ’ টাকা ফি নির্ধারণ করে সকল শিক্ষার্থীকে বাধ্যতামূলক ২৭ নভেম্বর সুন্দরবনে পিকনিকে যাওয়ার নির্দেশনা দেন ম্যানেজিং কমিটির সদস্যরা।

এ বিষয়ে প্রধান শিক্ষক হারুন-অর-রশিদের মোবাইলে একাধিকবার ফোন দিলেও রিসিভ না করে তিনি ফোন বন্ধ করে দেন। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম ফোনে জানান, ফলাফল বিতরণের সময় তার উপস্থিতির মধ্যে বাধ্যতামূলক পিকনিকে যাওয়ার কথা কেউ বলেনি। পরে বলেছে কি না তা তার জানা নেই। এ ব্যাপারে ওই বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, বিষয়টি সম্পর্কে তিনি     অবগত নন। এমন কোনো সিদ্ধান্তের ব্যাপারে তার সঙ্গে কেউ আলোচনাও করেনি। বোর্ড নির্ধারিত ফি দিয়ে ফরম পূরণ করতে পারবে শিক্ষার্থীরা। এক টাকাও বেশি নেওয়া হবে না।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0059831142425537