পূজার আগে সেপ্টেম্বরের বেতন পাচ্ছেন না এমপিওভুক্ত হিন্দু শিক্ষকরা - দৈনিকশিক্ষা

পূজার আগে সেপ্টেম্বরের বেতন পাচ্ছেন না এমপিওভুক্ত হিন্দু শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

আসন্ন দুর্গা পূজার আগে সনাতন ধর্মাবলম্বী এমপিওভুক্ত শিক্ষকরা সেপ্টেম্বর মাসের বেতন পাচ্ছেন না। কারণ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে সেপ্টেম্বর মাসের বেতন-ভাতার চেক ছাড়ে দেরি হয়েছে।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে আজ মঙ্গলবার (১ অক্টোবর) জারি করা আদেশে, স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা তোলার সময় দেয়া হয়েছে ১০ অক্টোবর পর্যন্ত। অপরদিকে, গতকাল ৩০ সেপ্টেম্বর কারিগরি শিক্ষা অধিদপ্তরের আদেশে ৭ অক্টোবর সময় দেয়া হয়েছে। দূর্গা পূজা ৪ থেকে ৮ অক্টোবর।

বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. কাওছার আলী শেখ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দুর্গাপূজা উপলক্ষে  মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ছুটি হবে ৪ অক্টোবর। খুলবে ১৩ অক্টোবর। অপরদিকে, কলেজ পর্যায়ের প্রতিষ্ঠানে ৫ অক্টোবর ছুটি র্শুরু হয়ে শেষ হবে ১৩ অক্টোবর। ১০ অক্টোবর বেতন তোলার দিন ধার্য করা মানে হিন্দু শিক্ষকদের সেপ্টেম্বর মাসের বেতন তুলতে হবে পূজার পর। ৭ ও ৮ অক্টোবর যথাক্রমের নবমী ও বিজয়া দশমী।   

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন তোলার সময়সীমা যদি ৩ অক্টোবর পর্যন্ত বেধে দেয়া হয় তবে হিন্দুসহ সব শিক্ষকদের জন্যই ভালো হয় বলে মন্তব্য করেন এই শিক্ষক নেতা।

কাওছার শেখ আরও বলেন, ‘পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার বিষয়ে শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ের কেউ কেউ অতি মাত্রায় উদাসীন ও অমানবিক যা কাম্য নয়।’ 

জানা যায়, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের সেপ্টেম্বর (২০১৯) মাসের বেতনের আটটি চেক নির্ধারিত অনুদান বণ্টনকারী চারটি ব্যাংকের শাখায় পাঠানো হয়েছে। 

শিক্ষক-কর্মচারীরা ১০ অক্টোবর পর্যন্ত নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্ট থেকে বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন। স্মারক নং-  ৩৭.০২.০০০০.১০২.৩৭.০০৪.২০১৯/৬৯৩৬/০৪।

এর আগে সোমবার (৩০ সেপ্টেম্বর) কারিগরি শিক্ষক-কর্মচারীদের ২০১৯ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ অ্যাকাউন্ট থেকে ৭ অক্টোবর পর্যন্ত বেতন-ভাতা তুলতে পারবেন। কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (এমপিও) মো. জহুরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আদেশের স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৫.১৯-৮২৪,৮২৫,৮২৬,৮২৭।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0038180351257324