পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই, জড়িত ছাত্রলীগ-যুবলীগ - দৈনিকশিক্ষা

পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই, জড়িত ছাত্রলীগ-যুবলীগ

দৈনিকশিক্ষা ডেস্ক |
টাঙ্গাইলের কালিহাতীর বল্লায় গত মাসে পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ-যুবলীগের কয়েকজন জড়িত বলে জানিয়েছে পুলিশ।
 
ওই ঘটনায় গ্রেফতার ও আদালতে দেয়া জবানবন্দিতে এমন তথ্য দিয়েছেন জেলা ছাত্রলীগ নেতা তানজিদুল ইসলাম ওরফে জিসান। ছিনতাইয়ের ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের চিঠি কেন্দ্রে পাঠিয়েছে জেলা ছাত্রলীগ আর যুবলীগে চলছে তদন্ত।
 
গ্রেফতার তানজিদুল ইসলাম ওরফে জিসান টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও ঘাটাইল উপজেলার হামিদপুর গ্রামের মৃত. জহিরুল ইসলামের ছেলে।
 
জানা যায়, গত ১৭ মে কালিহাতী পোস্ট অফিস থেকে সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা তোলেন বল্লা পোস্ট অফিসের পোস্টমাস্টার মুজিবর রহমান (৫০)। পরে অফিসের রানার রফিকুল ইসলামকে নিয়ে মোটরসাইকেলে বল্লা পোস্ট অফিসের উদ্দেশ্যে রওনা হন তারা। দুপুরে বল্লা তাঁত বোর্ডের কাছে পৌঁছলে একটি মোটরসাইকেলে তিনজন দূর্বৃত্ত এসে তাদের পথ আটকান। এ সময় পোস্টমাস্টার মুজিবর রহমানের পায়ে গুলি করে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যান তারা। এ ঘটনায় ওই দিনই অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কালিহাতী থানায় মামলা করেন পোস্ট অফিসের পরিদর্শক শেখ হোসেন জোবায়ের।
 
পরে এ ঘটনায় সন্দেহজনক তিনজন উপজেলার বল্লা দক্ষিণপাড়া গ্রামের মৃত. কামরুল রশিদ আশরাফীর ছেলে রনী আশরাফী, বল্লা গোরস্থান পাড়ার হাসু মিয়ার ছেলে দুলাল মিয়া, সাতুটিয়া গ্রামের আমীর হামজার ছেলে শান্তকে আটক করে আদালতে পাঠায় কালিহাতী থানা পুলিশ। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় জেলা গোয়েন্দা পুলিশ।
 
ডিবি পুলিশ জানায়, আদালতে দেয়া জবানবন্দিতে জিসান বলেন, এ ছিনতাইয়ের মূল পরিকল্পনা করেন কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম ওরফে সজীব। ঘটনার দিন জিসান ও সজীবের সহযোগী যুবলীগকর্মী রিপন বল্লা পোস্ট অফিস এলাকায় অবস্থান নেন। পোস্টমাস্টার মুজিবর রহমান টাকা তুলতে কালিহাতীর উদ্দেশ্যে রওনা হলে জিসান ও রিপন মোটরসাইকেল নিয়ে তাদের অনুসরণ করতে থাকেন। টাকা তুলে পোস্টমাস্টার রওনা দিলে মোবাইলে জিসান সজীবকে তথ্যটি জানায়। পরে ওই টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।
 
কালিহাতী থানা পুলিশের পরিদর্শক তদন্ত ও মামলার তদন্তকারী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, এ ঘটনায় সন্দেহজনক তিনজন উপজেলার বল্লা দক্ষিণপাড়া গ্রামের মৃত কামরুল রশিদ আশরাফীর ছেলে রনী আশরাফী, বল্লা গোরস্থান পাড়ার হাসু মিয়ার ছেলে দুলাল মিয়া, সাতুটিয়া গ্রামের আমীর হামজার ছেলে শান্তকে আটক করে আদালতে পাঠান তারা। মামলাটির ছায়া তদন্ত তিনি করলেও বর্তমানে মামলাটির তদন্ত করছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি দক্ষিণ)।
 
কালিহাতী উপজেলা যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার বলেন, বল্লায় পোস্টমাস্টারকে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার জেলা ছাত্রলীগ নেতা জিসানের আদালতে দেয়া জবানবন্দিতে উপজেলা শাখার ত্রাণ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম ওরফে সজীবের নাম উল্লেখ করা হয়েছে। বিষয়টি নিয়ে জেলা যুবলীগ থেকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। আগামীকাল শুক্রবার এর তদন্ত প্রতিবেদন জেলা শাখায় পাঠানোর কথা জানান তিনি।
 
জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, বল্লা পোস্ট অফিসের ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজিদুল ইসলাম ওরফে জিসানের বহিষ্কার দাবিতে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে কেন্দ্রে একটি চিঠি পাঠানো হয়েছে। তাকে স্থায়ী না সাময়িক বহিষ্কার করা হবে এমন সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় ছাত্রলীগ।
 
জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল বলেন, কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবের নির্দেশে বল্লা পোস্ট অফিসের ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনাটি ঘটেছে। এমন তথ্য আদালতে দিয়েছে এ ঘটনায় গ্রেফতারকৃত জেলা ছাত্রলীগ নেতা তানজিদুল ইসলাম ওরফে জিসান। বিষয়টি দ্রুত তদন্তের জন্য কালিহাতী উপজেলা যুবলীগের সভাপতি আর সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে। এ ঘটনায় যদি তার সম্পৃক্ততা থাকে তাহলে অবশ্যই জেলা যুবলীগের ভাবমূর্তি রক্ষায় কঠোর ব্যবস্থা গ্রহণ করার কথা জানান তিনি।
 
এ প্রসঙ্গে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশ ডিবি দক্ষিণের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত জানান, বল্লা পোস্ট অফিসের ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনাটি স্পর্শকাতর মামলা হওয়ায় এর তদন্তের দায়িত্ব পান তারা। ওই ছিনতাইয়ের রহস্য উদঘাটনে আর তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জড়িত কয়েকজনকে শনাক্ত করেন তারা। পরে ২১ মে ঘটনায় সরাসরি জড়িত জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজিদুল ইসলাম ওরফে জিসানকে টাঙ্গাইল শহর থেকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত জিসানের কাছ থেকে ছিনতাই হওয়া ২ লাখ টাকা পান বলেও জানান তিনি।
 
পরদিন ২২ মে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন জিসান। এরপর টাঙ্গাইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কুমার দাশ তার জবানবন্দি লিপিবদ্ধ করে তাকে কারাগারে পাঠান। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেফতার চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0071070194244385