প্যারামেডিক শিক্ষা প্রতিষ্ঠান চাই - Dainikshiksha

প্যারামেডিক শিক্ষা প্রতিষ্ঠান চাই

জিবুন নাহার আশরাফ |

দেশে চিকিৎসক ও নার্সদের মতো মেডিকেল টেকনোলজিস্টদের অভাব রয়েছে। মেডিকেল টেকনোলজিস্ট পেশাদার বিষয়গুলোর মধ্যে রয়েছে- ফার্মাসি, ল্যাবরেটরি, রেডিওথেরাপি, রেডিওগ্রাফি, ফিজিওথেরাপি, ডেন্টাল, স্যানিটারি ইনস্পেকশন ইত্যাদি। সরকার পল্লী ও শহরাঞ্চলে সবার কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করেছে। যোগ্য চিকিৎসক, নার্স ও মেডিকেল টেকনোলজিস্ট বর্তমান উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একে অন্যের পরিপূরক, যা বাংলাদেশে নিশ্চিত করা যায়নি।

সরকার দেশব্যাপী ৮টি প্যারামেডিক ইনস্টিটিউশন পরিচালনা করছে। যেখান থেকে বিভিন্ন পেশার মেডিকেল টেকনোলজিস্ট শিক্ষিত ও প্রশিক্ষিত হয়ে বের হচ্ছে। কিন্তু তাদের সংখ্যা প্রয়োজনের নিরিখে খুবই কম। জানা যায়, সরকারের স্বাস্থ্যকেন্দ্রগুলোর এক-চতুর্থাংশ মেডিকেল টেকনোলজিস্ট পদগুলো যোগ্য লোকের অভাবে শূন্য পড়ে আছে; যেখানে লাখো যুবক বেকার জীবনযাপন করছে। মুন্সীগঞ্জে তেমন একটি প্যারামেডিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের জন্য চমৎকার স্থান। দুঃখজনক হচ্ছে, কারিগরি শিক্ষার ক্ষেত্রে অঞ্চলটি অবহেলিত রয়ে গেছে। 


দেওভোগ, মুন্সীগঞ্জ

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন]

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050239562988281