প্যারিসে শিক্ষককে হত্যার ঘটনা একটি ‘সন্ত্রাসী হামলা’: জ্যঁ ক্যাসটেক্স - দৈনিকশিক্ষা

প্যারিসে শিক্ষককে হত্যার ঘটনা একটি ‘সন্ত্রাসী হামলা’: জ্যঁ ক্যাসটেক্স

নিজস্ব প্রতিবেদক |

 

প্যারিসের শহরতলিতে প্রকাশ্য দিবালোকে এক শিক্ষককে গলা কেটে হত্যার ঘটনাকে ‘ইসলামী সন্ত্রাসবাদী হামলা’ বলে অভিহিত করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স। হত্যাকাণ্ডের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মোট নয়জনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। খবর রয়টার্স।

শুক্রবার ৪৭ বছর বয়সী স্কুলশিক্ষক স্যামুয়েল পেটিকে হত্যার পর ঘটনাস্থলের কাছেই পাহারায় থাকা পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়। নিহত ওই হামলাকারী চেচেন বংশোদ্ভূত ১৮ বছর বয়সী এক তরুণ বলে ফরাসি গণমাধ্যমে জানানো হয়েছে। তবে হামলাকারীর নাম ও বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি। ঘটনার পর পরই পুলিশ তার চার আত্মীয়কে আটক করে, যাদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক। পরে আরো পাঁচজনকে আটক করা হয়।

প্রকাশ্য দিবালোকে শিক্ষককে গলা কেটে হত্যার ঘটনায় হামলাকারীকে কেউ সাহায্য করেছিল কিনা, তা বের করতে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে গতকাল পুলিশ জানিয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0049469470977783