প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ছাড় - Dainikshiksha

প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ছাড়

নিজস্ব প্রতিবেদক |

উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ও সমমান পর্যায়ে অধ্যয়নরত প্রতিবন্ধী এবং সংখ্যালঘু সম্প্রদায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ছাড় হয়েছে।

বুধবার (১৪ই জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ খবর জানানো হয়।

জুলাই-২০১৬ থেকে জুন-২০১৭ পর্যন্ত ১২ মাসের হিসেবে শিক্ষার্থীরা বৃত্তির টাকা পাবে। প্রতি মাস হিসেবে এইচএসসি ও সমমানের শিক্ষার্থীরা পাবে ৯ হাজার টাকা, স্নাতকের ১৩ হাজার ৫’শ টাকা এবং স্নাতকোত্তর ও সমমান শ্রেণির শিক্ষার্থীরা পাবে ১৮ হাজার টাকা করে।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে এসব শিক্ষার্থীরা নির্বাচিত হয়েছে। এতে উচ্চ মাধ্যমিক থেকে ১৩৪ জন, স্নাতক থেকে ২৪০ জন এবং স্নাতকোত্তর থেকে ৭৯ জন প্রতিবন্ধী ও সংখ্যালঘু সম্প্রদায়ের শিক্ষার্থী রয়েছে।

উপবৃত্তির টাকা উত্তোলন করে শিক্ষার্থীদের মধ্যে বন্টন করে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0085029602050781