প্রতিমাসে সর্বোচ্চ ২০ স্কুল পরিদর্শনের নির্দেশ অধিদপ্তরের - দৈনিকশিক্ষা

প্রতিমাসে সর্বোচ্চ ২০ স্কুল পরিদর্শনের নির্দেশ অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে একাডেমিক সুপারভিশন কার্যক্রম জোরদার করার জন্য প্রতিমাসে ন্যূনতম পাঁচটি ও সর্বোচ্চ ২০ শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশ দেয়া হয়েছে সেসিপ প্রকল্পের মাঠপর্যায়ের কর্মকর্তাদের। সেসিপের মাঠ পর্যায়ের সহকারী পরিচালকদের ৫টি, সহকারী পরিদর্শক ও গবেষণা কর্মকর্তা ১৫টি এবং উপজেলা বা থানা একাডেমিক সুপারভাইজার ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ২০টি বিদ্যালয়ে সুপারভিশন কার্যক্রম বাস্তবায়ণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এছাড়া রাজস্বখাতভুক্ত মাঠপর্যায়ে কর্মরত কর্মকর্তাদেরও নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। এর ব্যত্যয় ঘটালে কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

বুধবার (২৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক চিঠিতে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। চিঠিটি বুধবারই অধিদপ্তরের সব অঞ্চলের পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং  সেসিপ প্রকল্পের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

এর আগে গত ৩ জুলাই অধিদপ্তর থেকে জারি করা এক চিঠিতে পূর্বঘোষণা ছাড়া সপ্তাহে একটি শিক্ষা প্রতিষ্ঠান বা শিক্ষা অফিস পরিদর্শন করবেন জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বলেছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। নিজ নিজ জেলা ও উপজেলার প্রতিষ্ঠান সপ্তাহে কমপক্ষে একটি শিক্ষা প্রতিষ্ঠান বা সংশ্লিষ্ট অফিস পূর্বঘোষণা ছাড়া পরিদর্শন করে উপস্থিত-অনুপস্থিত শিক্ষক-কর্মচারীদের তথ্যসহ নির্ধারিত ছক অনুযায়ী তৈরি করা প্রতিবেদন অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছিল মাঠপর্যায়ের কর্মকর্তাদের।

আরও পড়ুন: হঠাৎ স্কুল-কলেজ পরিদর্শন করবেন শিক্ষা কর্মকর্তারা

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039298534393311