প্রথম দিনে বহিষ্কার দাখিলে ৫, ভোকেশনালে ১২ পরীক্ষার্থী - দৈনিকশিক্ষা

প্রথম দিনে বহিষ্কার দাখিলে ৫, ভোকেশনালে ১২ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এদিন মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২  বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

আন্ত:শিক্ষা বোর্ড সাবকমিটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, প্রথম দিনের দাখিলে পরীক্ষায় ৪ হাজার ৮০৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর নানা অভিযোগে দাখিলের ৫জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২  বিষয়ের পরীক্ষা দেয়নি ২ হাজার ৬৮৪ জন পরীক্ষার্থী। এদিন এসএসসি ও দাখিল ভোকেশনালের ১২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। 

এদিকে বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রন কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এসএসসির প্রথম দিনে বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৪৭জন পরীক্ষার্থী। এদিন ৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৮২৫জন, চট্টগ্রাম বোর্ডে ৪০০জন, রাজশাহী বোর্ডে ৬৫৩জন বরিশাল বোর্ডের ৩৫৪জন, সিলেট বোর্ডের ৩৫৮জন, দিনাজপুর বোর্ডের ৪৭০জন, কুমিল্লা বোর্ডের ৪৯৯জন যশোর বোর্ডের ৫৩৬জন এবং ময়মনসিংহ বোর্ডে ৩৫২জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।  এছাড়া এদিন, চট্টগ্রাম বোর্ডের ২ জন, বরিশাল বোর্ডের ১জন, দিনাজপুর বোর্ডে ১জন  ও যশোর বোর্ডে ১জন এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।   

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004202127456665