প্রথমপত্রের পরীক্ষায় দ্বিতীয়পত্রের প্রশ্ন - Dainikshiksha

প্রথমপত্রের পরীক্ষায় দ্বিতীয়পত্রের প্রশ্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা কলেজ কেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্রের প্রশ্ন বিতরণ করা হয়েছে। আধাঘণ্টা পর প্রশ্ন পরিবর্তন করে প্রথমপত্রের প্রশ্নে পরীক্ষা পুনরায় শুরু হয়। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) এইচএসসির ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরীক্ষা ছিলো।

পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, আশুগঞ্জ সার কারখানা কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রসায়ন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রথমপত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তার ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অ্যাকাডেমিক সুপারভাইজার রোকসানা আক্তার ট্যাগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সকালে থানা থেকে তিনি ও তার সঙ্গে কলেজের শিক্ষক মোহাম্মদ মাসুদুর রহমান গিয়ে থানা থেকে প্রশ্নগুলো সংগ্রহ করেন। পরে পরীক্ষা শুরু হলে কেন্দ্রে ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্র প্রশ্ন বিতরণ করা হয়। বিষয়টি জানাজানি হলে পুরো পরীক্ষার হলে হৈ-চৈ পড়ে যায়। এ সময় কক্ষ পরিদর্শকরা সব প্রশ্ন তুলে নেন। পরে প্রশ্ন পরিবর্তন করে আধাঘণ্টা পর প্রথমপত্রের প্রশ্নে পরীক্ষা নেওয়া হয়। এ সময় ২৮ তারিখের ইসলামের ইতিহাস দ্বিতীয়পত্র পরীক্ষার চারটি প্রশ্ন খোয়া যায়।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্র প্রশ্ন বিতরণ করা হয়েছে বলে যে অভিযোগ পরীক্ষার্থীরা করেছে তা সত্য নয়।

আশুগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী বাইন হীরা বলেন, এ বিষয়ে তিনি অবগত নন। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040831565856934