প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

পিরোজপুর প্রতিনিধি |

পিরোজপুরের মঠবাড়িয়ায় ঐতিহ্যবাহী মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান কে. এম লতীফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমানের অপসারণ দাবি করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এজন্য তারা গত দুইদিন ধরে ক্লাস বর্জন করে বিক্ষোভ সমাবেশ করেছে।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে সীমাহীন দুর্ব্যবহার, অনৈতিকভাবে শিক্ষার্থীদের মারধরসহ নানা অনিয়মের অভিযোগে তুলেছে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকালে বিক্ষুব্দ শিক্ষার্থীরা সকাল সাড়ে নয়টার দিকে স্কুলের প্রধান দুই ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এতে স্কুলের আশপাশ জুড়ে উত্তেজনা ও বিশৃংখলা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে মৃদু লাঠিচার্জ করে। এ নিয়ে বিক্ষোভকারী শিক্ষার্থীরা পুলিশের বিরুদ্ধে শ্লোগান দেয়।

পরে শিক্ষার্থীরা স্কুল গেট থেকে সরে গিয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে বিক্ষোভের চেষ্টা করলে প্রশাসন পরিষদের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। এরপর শিক্ষার্থীরা পৌরসভা ভবনের সম্মুখ সড়ক অবরোধ করে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এতে শহরের প্রধান সড়কে যান চলাচল ব্যাহত হয়।

এর আগে সোমবার বিক্ষুব্দ শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে প্রধান শিক্ষকের অবিলম্বে অপসারণ দাবি করে স্কুল ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদ চত্বরে অবস্থান নেয়। এ সময় বিক্ষুব্দ শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে স্লোগান দেয়।

বিক্ষুব্দ শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান যোগদানের পর থেকে স্বেচ্ছাচারিতা করে আসছেন। তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের অনৈতিকভাবে মারধর করেন ও অকথ্য ভাষায় গালি দেন। সম্প্রতি ৮ম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীকে তুচ্ছ কারণে স্কুল ক্যাম্পাসের বাইরে মারধর করেন। এমনকি ওই শিক্ষার্থীকে লাথি মারেন। এছাড়া প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রীদের স্কুল থেকে ছাড়পত্র দেওয়ার ভয় দেখিয়ে তার অত্যাচার মেনে নিতে বাধ্য করান।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, 'শিক্ষার্থীদের অভিযোগ ও বিক্ষোভের কারণ উদঘাটনে সোমবার রাতে স্কুলে জরুরি সভা করা হয়েছে। এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে একটি স্বার্থান্বেষী মহল শিক্ষার্থীদের বিক্ষোভে মদদ দিচ্ছে।'

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি নিশ্চিত করে বলেন, 'অভিযোগের বিষয়টি তাৎক্ষণিক উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে অবহিত করা হয়েছে।'

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0043540000915527