প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লাখ টাকা দিলেন সুপ্রিম কোর্টের বিচারপতিরা - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লাখ টাকা দিলেন সুপ্রিম কোর্টের বিচারপতিরা

নিজস্ব প্রতিবেদক |

দেশব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায়  সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হস্তান্তপ্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের করা হয়েছে।

রোববার( ৫ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতের সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই টাকার চেক জমা দেন। সোমবার সুপ্রিম কোর্টের মুখপাত্র ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য যান প্রধান বিচারপতি। এ সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা মোকাবিলায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের সকল বিচারপতিদের পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন তিনি।’

এর আগে, করোনাভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অধস্তন আদালতের কর্মরত-কর্মচারীরা একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেয়া হবে বলে জানান সংগঠনের সভাপতি শাহ মো. মামুন ও সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন দিদার।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর তহবিলে করোনা মোকাবিলায় ২০ কোটি টাকা অনুদান দিয়েছে পুলিশ। আর কোস্টগার্ড দিয়েছে এক দিনের বেতনের সমপরিমাণ টাকা।

এদিকে, দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপকবিস্তার রোধকল্পে সতর্কতামূল ব্যবস্থা হিসেবে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগসহ দেশের সকল অধস্তন আদালতের ছুটি ১৩ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছেন সুপ্রিম কোর্ট।

এ বিষয়ে সোমবার (৬ এপ্রিল) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১২ লাখ ৭৩ হাজার ৯৯০ জন। যুক্তরাষ্ট্রের পরপরই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে; ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। এছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৯৪৮।

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩ জনে। মারা গেছেন ১৩ জন। আর সুস্থ হয়েছেন ৩৩ জন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0081219673156738