প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন ঠাকুরগাঁওয়ের দেড় হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারী - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন ঠাকুরগাঁওয়ের দেড় হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারী

ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁওয়ের ১ হাজার ৫৮১ নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলার ৫ উপজেলার মোট ১ হাজার ২১৯ জন শিক্ষক ও ৩৬২ জন কর্মচারীর মাঝে ৭০ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (২ জুলাই) জেলা প্রশাসনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক-কর্মচারীদের হাতে চেক তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এসমময় তিনি বলেন, করোনা ভাইরাসে কারণে বাংলাদেশে সামগ্রিক দিক দিয়ে সংকট তৈরি হয়েছে। এই সংকট মোকাবেলায় আওয়ামী লীগ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলার নন-এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেক শিক্ষককে পাঁচ হাজার ও প্রত্যেক কর্মচারীকে আড়াই হাজার টাকা করে দেয়া হয়েছে। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের তথ্য মতে, সদর উপজেলার ৩৯৪ জন শিক্ষক ও ১১৫ জন কর্মচারীর মাঝে ২২ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, রাণীশংকৈল উপজেলায় ২২৩ জন শিক্ষক ও ৬১ জন কর্মচারীর মাঝে ১২ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা, পীরগঞ্জ উপজেলায় ৩১৬ জন শিক্ষক ও ৯১ জন কর্মচারীর মাঝে ১৮ লাখ ৭ হাজার ৫০০ টাকা, হরিপুর উপজেলায় ১৯৮ জন শিক্ষক ও ৬৬ জন কর্মচারীর মাঝে ১১ লাখ ৫৫ হাজার টাকা ও বালিয়াডাঙ্গী উপজেলায় ৮৮ জন শিক্ষক ও ২৯ জন কর্মচারীর মাঝে ৫ লাখ ১২ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে চেক বিতরণের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপনসহ অনেকে।

অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.019563913345337