প্রবেশপত্র না পেয়ে জেএসসি পরীক্ষা দিতে পারেনি ৭ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

প্রবেশপত্র না পেয়ে জেএসসি পরীক্ষা দিতে পারেনি ৭ শিক্ষার্থী

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি |

কিশোরগঞ্জের হোসেনপুরে শিক্ষকদের অবহেলায় প্রবেশপত্র না পেয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার প্রথম দিন শনিবার কারিগরি শাখার সাত শিক্ষার্থী পরীক্ষা দিতে পারেনি। এতে আকবর আলী কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তাফার পালিয়ে যাওযার অভিযোগ উঠেছে।

জানা যায়, অনিবন্ধনকৃত হোসেনপুর আইডিয়াল স্কুলের ৩২ শিক্ষার্থীকে প্রধান শিক্ষক আতাউর রহমান আকবর আলী কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তাফার যোগসাজশে কারিগরি শাখার বোর্ড সমাপনী পরীক্ষায় অংশগ্রহণের ব্যবস্থা করার চেষ্টা করেন। ৩২ শিক্ষার্থীর মধ্যে ২৫ জনের রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র যথাসময়ে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হলেও সাত শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র দেয়া হয়নি। শিক্ষার্থীরা হচ্ছে নাহিদ হাসান, সোহান মিয়া, আশরাফ, রবিউল আওয়াল, আমানউল্লাহ তামিম, মাহমুদ হাসান ও রানা হামিদ।

প্রবেশপত্র না পাওয়ায় হোসেনপুর আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আতাউর রহমান ও আকবর আলী কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তাফা পরীক্ষা কেন্দ্রে প্রবেশপত্র দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু শনিবার হোসেনপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে পরীক্ষার্থীরা রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র পায়নি। এ সময় আকবর আলী কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তাফা পলাতক ছিলেন বলে জানা যায়।

খবর শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাত শিক্ষার্থীর পরীক্ষা নিশ্চিতকরণে মুঠোফোনে বোর্ড কন্ট্রোলারের সঙ্গে কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, রেজিস্ট্রেশন হয়েছে, কিন্তু ফরম পূরণ করা হয়নি এমন তিন শিক্ষার্থীর বাকি পরীক্ষাগুলো দেয়ার বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। তাছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, তিন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করা হলেও ফরম পূরণ করা হয়নি। বাকি চার শিক্ষার্থীর রেজিস্ট্রেশনই করা হয়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003587007522583