প্রবেশপত্রে পরীক্ষা নিয়ন্ত্রকের জাল স্বাক্ষর! - Dainikshiksha

প্রবেশপত্রে পরীক্ষা নিয়ন্ত্রকের জাল স্বাক্ষর!

নিজস্ব প্রতিবেদক |

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের স্বাক্ষর জাল করে তৈরি প্রবেশপত্রের মাধ্যমে আজ শনিবার (২ ফেব্রুয়ারি) আগৈলঝাড়া উপজেলায় এক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার বাকাল নিরঞ্জন বৈরাগী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সুব্রত দাস টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ফরম পূরণ করতে পারেনি। কিন্তু সুব্রত ফরম পূরণ না করলেও বোর্ডের একটি চক্রের মাধ্যমে ওই বিদ্যালয়ের প্যাড, প্রধান শিক্ষক পুলিন বিহারী জয়ধরের স্বাক্ষর ও সিল জালিয়াতি করে ফরম পূরণের অনুমতি প্রদানের কাগজপত্র সংশ্লিষ্ট স্কুলে গিয়ে প্রদর্শন করে।

জাল কাগজপত্র দেখে প্রধান শিক্ষকের সন্দেহ হলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা বোর্ডকে লিখিতভাবে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস পৃথকভাবে শিক্ষা বোর্ড ও থানাকে লিখিতভাবে জালিয়াতির বিষয়টি জানান। পরে পরীক্ষা নিয়ন্ত্রক মো. আনোয়ারুল আজিম শিক্ষার্থী সুব্রত দাসের প্রবেশপত্র বাতিল করার নির্দেশ দিলেও অসাধু চক্রের হাত ধরে সুব্রতর নামে কর্মকর্তাদের নামের সিল ও স্বাক্ষর জাল করে ব্যবসায় শিক্ষা বিভাগের নিয়মিত ছাত্র হিসেবে প্রবেশপত্র ইস্যু করা হয়।

সুব্রত জানায়, টেস্ট পরীক্ষায় সে ফেল করেছিল। জালিয়াতির বিষয়ে তার কিছু জানা নেই। প্রবেশপত্রসহ কাগজপত্র সম্পর্কে তার মা সবিতা দাস জানেন। তাৎক্ষণিকভাবে সবিতাকে সেখানে হাজির করলে ঘটনার সঙ্গে জড়িতদের নাম বলে দেন।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আনোয়ারুল আজিম বলেন, নির্বাহী কর্মকর্তার রিপোর্ট পাওয়ার পরে অসাধু চক্রটি ধরতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এরকম ঝালকাঠিতে ১০টি ও পাথরঘাটায় ২৮টি প্রবেশপত্র বন্ধ করে দেয়া হয়েছে। অভিযুক্তরা পরীক্ষায় অংশ নিলেও অভিযোগ প্রমাণিত হলে ফলাফল বাতিল করে আইনের আওতায় আনা হবে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045449733734131