প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার - দৈনিকশিক্ষা

প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়া পেশাদার ও সংঘবদ্ধ প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- নাসির বিল্লাহ, জুবায়ের, মো. জাহিদ, মো. সেলিম হোসেন, মো. সেলিম উদ্দিন, মো. ফিরোজ, মো. শাহজাহান এবং মো. আসাদ সিকদার।

আরও পড়ুন: প্রশ্নফাঁসের গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

গণিত প্রশ্নফাঁসের দায়ে ৩ জনের কারাদণ্ড

গাইবান্ধায় প্রশ্নফাঁস চক্রের সদস্য গ্রেফতার

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সদস্য আটক

প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী

বুধবার রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি দেয়ার বিভিন্ন নথিপত্র ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক স্ক্রিনশর্ট জব্দ করা হয়।

 

র‌্যাব-৪-এর সিনিয়র এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, এ চক্রটি ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারকচক্রটি বিভিন্ন ধরনের প্রতারণামূলক কাজ করছে। 

র‌্যাব আরও জানায়, এই চক্রটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপসে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে এসএসসির পরীক্ষার্থীদের বিভ্রান্ত করছিল। বিনিময়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। পরীক্ষার আগের রাতে পরীক্ষার্থীরা প্রশ্নের আশায় বসে থেকে পড়া লেখা না করে প্রশ্নপত্র কিনতে গিয়ে প্রতারিত হয়। 

এ ছাড়াও চক্রটি গ্রামের মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে প্রতারণা করেছে বলেও জানিয়েছে র‌্যাব। তাদের চাকরি দেয়ার নাম করে প্রায় শতাধিক চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। এসব বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040140151977539