প্রসবের এক ঘন্টা পরে পরীক্ষা দিলেন প্রসূতি আরজু - দৈনিকশিক্ষা

প্রসবের এক ঘন্টা পরে পরীক্ষা দিলেন প্রসূতি আরজু

নিজস্ব প্রতিবেদক |

পঞ্চগড়ে সন্তান প্রসবের এক ঘন্টা পরই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছেন আরজু বেগম নামের এক সদ্যপ্রসূতি। বুধবার (১২ ডিসেম্বর) পঞ্চগড় সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অ্যাম্বুল্যান্সে বসেই পরীক্ষায় অংশ নেন ওই শিক্ষার্থী। আরজু বেগমের বাড়ি পঞ্চগড় জেলার বোদা উপজেলার বেংহাড়ি বনগ্রাম ইউনিয়নের ইসলামপুর গ্রামে। তিনি ওই গ্রামের হামিদুর রহমানের স্ত্রী।

 

 

পরিবার সূত্রে জানা যায়, আরজু বেগম পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজে অর্থনীতি বিভাগে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী। দুবছর আগে তার বিয়ে হলেও নিয়মিত লেখাপড়া করে যাচ্ছেন আরজু। অন্তঃসত্ত্বা অবস্থায় তিনটি পরীক্ষা দিয়েছেন তিনি। বুধবার ভোরে তার প্রসব বেদনা শুরু হলে পরিবারের লোকজন তাকে পঞ্চগড় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসেন। দুপুর ১২ টায় স্বাভাবিকভাবেই তিনি একটি মেয়ে সন্তান প্রসব করেন। দুপুর একটায় তার অনার্স দ্বিতীয় বর্ষের ব্যবসা পরিচিতি পরীক্ষা ছিল।

সন্তান প্রসবের এক ঘন্টা পরেই এই অদম্য শিক্ষার্থী অ্যাম্বুলেন্সে বসেই পরীক্ষায় অংশ নেয়ার কথা জানান। পরে পরিবারের লোকজন পরীক্ষা কেন্দ্রসচিব অধ্যক্ষ প্রফেসর কানাই লাল কুণ্ডুকে বিষয়টি জানালে তিনি পরীক্ষা নেয়ার ব্যবস্থা করেন। পরীক্ষা গ্রহণে সার্বিক সহযোগিতা করেন পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রধান হাসনুর রশিদ বাবু। প্রায় দুই ঘন্টা অ্যাম্বুলেন্সে বসে পরীক্ষা দেন আরজু। তার মানসিক দৃঢ়তা দেখে খুশি পরিবারের লোকজনও।

আরজু বেগম বলেন, ‘এটি আমাদের প্রথম সন্তান। এদিকে পরীক্ষাও চলছে। সব ভালোভাবেই হয়েছে। কেন্দ্র কর্তৃপক্ষ আমাকে অ্যাম্বুলেন্সে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞ। পরের পরীক্ষাগুলোও আমি দিতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।’

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0040619373321533