প্রাথমিক বিদ্যালয়ের দেয়ালে ও গেটে রাজনৈতিক পোস্টার কেন? - দৈনিকশিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের দেয়ালে ও গেটে রাজনৈতিক পোস্টার কেন?

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রাথমিক বিদ্যালয়গুলোর অবকাঠামোগত উন্নয়ন ও সজ্জিতকরণ বর্তমান সরকারের প্রশংসনীয় উদ্যোগ। এখন প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ঢুকলেই ফুল, বিখ্যাত মানুষের ছবি, বিভিন্ন ধরনের উক্তি মুগ্ধ করবে। কিন্তু স্কুলগুলোর সীমানা প্রাচীর ও গেটের আশেপাশে অনেক জায়গায়ই দেখা যায় রাজনৈতিক পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

শুধু প্রাথমিক বিদ্যালয় নয়, কোনো বিদ্যালয়ের গেটের সামনেই এ ধরনের পোস্টারিং বন্ধে সরকারের জোরালো পদক্ষেপ প্রয়োজন। শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখভাগ থাকবে বৃক্ষ শোভিত, শিক্ষার মূল মন্ত্রের বাণী সমৃদ্ধ। শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বলছি—সকল শিক্ষা প্রতিষ্ঠানের দেয়াল ও গেটে এ ধরনের পোস্টার ও ব্যানার তুলে দেয়ার ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে। এতে শিক্ষার্থীরা যথাযথ নির্দেশনা পাবে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়েও।

লেখক : সাঈদ চৌধুরী, শ্রীপুর, গাজীপুর।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030300617218018