প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ - দৈনিকশিক্ষা

প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি |

মেহেরপুরের গাংনী প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের বিরুদ্ধে শিক্ষক বদলিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে বঞ্চিত কয়েকজন শিক্ষক। এহসান হাবিবের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে খুলনা বিভাগীয় উপপরিচালক,মেহেরপুর জেলা প্রশাসক,গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া হয়েছে।

লিখিত অভিযোগে জানা গেছে, গত ১০ জানুয়ারি গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিব স্বাক্ষরিত বদলি সংক্রান্ত একটি নোটিস দেয়া হয়েছে। নোটিসে আগামী ১৭ জানুয়ারির মধ্যে আবেদন জমা দিতে বলা হলেও নোটিস দেওয়ার পূর্বেই (৯ জানুয়ারি) নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা: নাসরিন নাহারকে গাংনী পৌর এলাকার চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলির জন্য ২৮ নং স্মারকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। 

তেরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকিউল ইসলাম দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, চলতি বছরের প্রথম দিন থেকেই বদলি সংক্রান্ত আবেদন জমা দিতে চাইলে শিক্ষা অফিস থেকে গড়িমসি করা হয়েছে। আমাদের আবেদন জমা নেওয়ার পূবেই অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অন্য একজন শিক্ষিকাকে বদলির  অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। 

এছাড়া নীতিমালা অনুযায়ী বদলি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা ৬জন সহকারী শিক্ষক উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে অভিযোগ পত্র দিয়েছি। 

অভিযোগ অস্বীকার করে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিব দৈনিকশিক্ষা ডটকমকে জানান, অভিযোগকারীদের কেউ নির্ধারিত সময়ে আবেদন করেনি। একটি আবেদন জমা পড়েছিল সেটি ফরোয়ার্ড করে দিয়েছি।

 জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেসের আলী দৈনিকশিক্ষা ডটকমকে জানান, ইতোমধ্যে বিষয়টি অবগত হয়েছি অনিয়মের বিষয়ে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের কাছ থেকে লিখিত চাওয়া হবে। 

মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনী দৈনিকশিক্ষা ডটকমকে বলেন,এ ধরনের ঘটনা ঘটে থাকলে অন্যায় করেছেন শিক্ষা অফিসার। অভিযোগ পেলে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0057201385498047