প্রাথমিক সমাপনীতে ৬০০-তে ৬০০ পেয়েছে ঝিনাইদহের দুই ছাত্রী - দৈনিকশিক্ষা

প্রাথমিক সমাপনীতে ৬০০-তে ৬০০ পেয়েছে ঝিনাইদহের দুই ছাত্রী

ঝিনাইদহ প্রতিনিধি |

প্রাথমিক সমাপনী পরীক্ষা ছয়শ’ নম্বরের মধ্যে ৬০০ পেয়েছে অতিথি মাহজাবিন ও সৈয়দা তাজরিন আশরাফী ঋদ্ধি। ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে হতে এই ফল অর্জন করেছে তারা।

অতিথি ও ঋদ্ধির এই ফলাফলে খুশি ওই স্কুলের শিক্ষকরা। পাশাপাশি তারা নিজেরাও। অতিথি বলেন, এমন ফলাফল করে খুবই ভালো লাগছে। আমার খুব ইচ্ছে মানুষকে সাহায্য করব। এখন ওইভাবে পারি না, মাঝে মাঝে টিফিনের টাকা বাঁচিয়ে কাউকে দেই। অতিথি জানান, ভবিষ্যতে ম্যাজিস্ট্রেট হতে চাই।

অতিথির বাবা মো. ওয়াজেদ আলী বলেন, বাবা হিসেবে এর চেয়ে বেশি খুশির খবর আর কিছুই হতে পারে না। আমি স্কুলের হেডমাস্টার। অতিথিকে আমার চেয়ে ওর মা-ই বেশি দেখভাল করেন, সে হিসেবে সে-ও কৃতিত্বের দাবিদার। তিনি আরো বলেন, অতিথিকে নিয়ে আমার গর্বের জায়গাটা হলো- সে মিথ্যাকে অনেক বেশি ঘৃণা করে। তাছাড়া অসহায় মানুষকে সাহায্য করতেও উদগ্রীব।

শিক্ষকদের ভাষ্য, তারা বরাবরই ভালো ও মনোযোগী ছাত্রী। তাদের এই ফলাফল স্কুলের সুনাম বৃদ্ধি করেছে। সর্বোচ্চ নম্বর প্রাপ্ত অতিথি বড় হয়ে ম্যাজিস্ট্রেট ও ঋদ্ধি ডাক্তার হতে চায়।

জানা যায়, ঝিনাইদহ শহরের আরাপপুর চানপাড়ার বাসিন্দা মো. ওয়াজেদ আলী ও শাপলা নাজনীন শিউলী দম্পতির মেয়ে অতিথি, অন্যদিকে আরাপপুর সোনালী পাড়ার মো. আশরাফুজ্জামান ও সাইফা সানজিমা লিপির কন্যা ঋদ্ধি।

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালে রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে যায়েদ বিন মল্লিক ও নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার মেয়ে সারা জেরিন প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় ৬০০ নম্বরের মধ্যে পুরো ছয়শ’ পায়। সে সময় বিষয়টি বেশ আলোচনা হয় গণমাধ্যমে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0065388679504395