প্রাথমিক সমাপনীতে ৭ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার - Dainikshiksha

প্রাথমিক সমাপনীতে ৭ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি |

বান্দরবানের আলীকদমে প্রাথমিক সমাপনীর শেষ দিনে ৭ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (২৬ নভেম্বর) শনাক্ত হওয়ায় তাদের বহিষ্কার করেন উপজেলা নির্বাহী অফিসার। এসব পরীক্ষার্থীরা সকলেই মাধ্যমিক স্কুলের ৯ম, ৮ম ও ৭ম শ্রেণির শিক্ষার্থী। রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পভূক্ত বিভিন্ন 'আনন্দ স্কুল' থেকে ভুয়া পরীক্ষার্থী সেজে এরা পরীক্ষা দিচ্ছিল। 

বহিষ্কার শিক্ষার্থীরা হলো, নুর ফাতেমা বেগম রোল নং ম-৫৩৪, হালিমা বেগম রোল নং ম-৫২৩, জান্নাতুল ফেরদৌস রোল নং ম-৫১৫, রুজিনা তংচংগ্যা রোল নং ম-৫৯৪, আয়েশা সিদ্দিকা রোল নং ম-৫১৬, সাবনা আক্তার রোল নং ম-৫৯৭, বিমল তারা তঞ্চঙ্গ্যা রোল নং ৫৯৬।

এসব শিক্ষার্থীরা পানবাজার তঞ্চঙ্গ্যা পাড়া, ভারত মোহন পাড়া আনন্দ স্কুল ও যতীন্দ্র পাড়াসহ একাধিক আনন্দ স্কুল থেকে ভুয়া পরীক্ষার্থী সেজে পরীক্ষা দিচ্ছিল। এরা সকলেই আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন ক্লাসের শিক্ষার্থী। পরীক্ষা চলাকালীন সংশ্লিষ্ট বিদ্যালয়ের হাজিরা খাতায়ও এরা অনুপস্থিত ছিল মর্মে প্রমাণ পাওয়া গেছে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, আনন্দ স্কুৃলের ৭ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ব্যাপারে আরো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049262046813965