প্রাথমিক সমাপনীর ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে - দৈনিকশিক্ষা

প্রাথমিক সমাপনীর ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল সোমবার (২৪ ডিসেম্বর) প্রকাশ করা হয়। যারা কাঙ্খিত ফল লাভ করতে পারেননি তারা পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন।গত ২৫ ডিসেম্বর আবেদন শুরু হয়েছে। আগামী ৮ জানুয়ারির মধ্যে খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে।

যেভাবে আবেদন করতে হবে:

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে DPRSCStudent ID আবেদন ইচ্ছুক বিষয়ের code লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: DPRSC 123456789 111 লিখে Send করতে হবে 16222 নম্বরে (123456789 এখানে ‍Student ID এবং 111 বিষয় কোড)। ফিরতি SMS-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি PIN নম্বর দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে DPRSCYESPIN NoContact No.(যেকোন অপারেটর) লিখে Send করুন 16222।

উল্লেখ্য, পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে কোডগুলো আলাদা করে লিখতে হবে। এক্ষেত্রে প্রতিটি বিষয়ের জন্য ১৯৮ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে subject code:

DPE: বাংলা(111), ইংরেজি(112), গণিত(113), বাংলাদেশ ও বিশ্ব পরিচয়(114), সাধারণ বিজ্ঞান(115), ধর্ম(116)।
EBT: বাংলা(121), ইংরেজি(122), গণিত(123), বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং সাধারণ বিজ্ঞান(124), কুরআন(125), আরবি(126)।

subject code জানতে শুধুমাত্র টেলিটক মোবাইল Message অপশনে গিয়ে DPRSC HELPCODE লিখে Send করুন 16222 নম্বরে।

 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.007072925567627