ফরম পূরণ করতে না পারায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

ফরম পূরণ করতে না পারায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

যশোর প্রতিনিধি |

যশোরের কেশবপুরে সরকারি ডিগ্রি কলেজে ফরম পূরণ করতে না পেরে অধ্যক্ষের অফিসের সামনে বিক্ষোভের ঘটনা ঘটেছে। প্রায় এক ঘণ্টা অবস্থান নিয়ে এ আন্দোলন করে বিএ পাশ প্রথম বর্ষের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ টিপু সুলতান নামে এক ছাত্রকে আটক করেছে। আটক ছাত্রের দাবি, তিনি বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেশবপুর শাখার যুগ্ম-আহ্বায়ক।

কলেজের অধ্যক্ষ মো. এনায়েত হোসেন জানান, মোট ১২৩ জন শিক্ষার্থীর মধ্যে মাত্র ৩০ জন ফরম পূরণ করার সুযোগ পেয়েছেন। ৯৩ জন শিক্ষার্থী ফরম পূরণে ব্যর্থ হন। ফলে তারা ফরম পূরণ করতে দেওয়ার দাবিতে অধ্যক্ষের অফিসের সামনে অবস্থান নেন। এ সময় কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পেরে অধ্যক্ষ উপজেলা নির্বাহী অফিসারকে ঘটনা জানান। তিনি পুলিশ নিয়ে কলেজে উপস্থিত হলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়।

ফরম পূরণে যারা ব্যর্থ হয়েছেন তাদের ক্লাসে উপস্থিতি ৪৫ শতাংশ ছিলো না বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। ১৫ অক্টোবর মঙ্গলবার ফরম পূরণের শেষ দিন ছিলো।

আন্দোলনকারী শিক্ষার্থী সাগর দাস জানান, তিনি ভ্যান চালিয়ে সংসারের পাশাপাশি নিজের লেখাপড়ার খরচ চালান। সে কারণে ক্লাসে উপস্থিতির হার কম।

অপর শিক্ষার্থী হাদিউজ্জামান জানান, তিনি পরের ক্ষেতে কাজ করে লেখাপড়ার খরচ চালান। তারা পরীক্ষা দিতে না পারলে একটি বছর তাদের জীবন থেকে ঝরে যাবে। এজন্য তারা পরীক্ষা দেওয়ার সুযোগ চান।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0063800811767578