স্কুল-কলেজ শিক্ষার্থীদের ফুলবন্ধু প্রতিযোগিতা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত - দৈনিকশিক্ষা

স্কুল-কলেজ শিক্ষার্থীদের ফুলবন্ধু প্রতিযোগিতা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক |

বিজয়ফুল উৎসবের অংশ হিসেবে মুক্তিযুদ্ধের ধারাবাহিক ডিজিটাল কুইজ প্লাটফর্ম প্রস্তুত করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ এবং এটুআই। এ প্রতিযোগিতার মোবাইল অ্যাপস ও ওয়েবসাইটও প্রস্তুত করা হয়েছে। এ প্রতিযোগিতা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। ফুলবন্ধু প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জানানোর নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জারি করা আদেশে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার (১১ ডিসেম্বর) আদেশটি সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রতিষ্ঠান প্রধানদের পাঠিয়ে বিষয়ে ব্যবস্থা নিতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড। 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে কিশোর বাতায়নের ওয়েবসাইটে (www.konnect.edu.bd) গিয়ে শিক্ষার্থীদের ফুলবন্ধু ব্যানারে ক্লিক করতে হবে। এছাড়া শিক্ষার্থীরা ওয়েবপোর্টালে রেজিস্ট্রেশন করে অথবা ওয়েবসাইটে থেকে মোবাইল অ্যাপস ডাউনলোড ও রেজিস্ট্রেশন করে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

কুইজে মোট সাতটি লেভেলের মধ্যে সময় ও সঠিক উত্তরের ভিত্তিতে প্রতি লেভেলের স্কোল তৈরি হবে। সর্বোচ্চ স্কোরধারী ১০০ শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে পুরষ্কৃত করা হবে। 

এ প্রতিযোগিতা সংক্রান্ত যে কোন বিষয়ে হেল্পলাইনে ইমেইল ([email protected]) মারফত যোগাযোগ করতে শিক্ষার্থীদের বলা হয়েছে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047829151153564