ফের এইচএসসির ফরম পূরণের সুযোগ ১৮ ফেব্রুয়ারি থেকে - দৈনিকশিক্ষা

ফের এইচএসসির ফরম পূরণের সুযোগ ১৮ ফেব্রুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক |

জরিমানা বা বিলম্ব ফিসহ ২০২০ খ্রিষ্টাব্দে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ফের বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ১০০ টাকা জরিমানা দিয়ে ১৮ ফেব্রুয়ারি থেকে ফরম পূরণ করতে পারবে পরীক্ষার্থীরা। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ফরম পূরণ করা যাবে। আর ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে ফরম পূরণের টাকা জমা দেয়া যাবে। ফরম পূরণের সময় আর বাড়ানো হবে না বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

গত ৪ ফেব্রুয়ারি এ বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।  এর আগে গত ৫ জানুয়ারি পর্যন্ত বিলম্ব ফিসহ এইচএসসি পরীক্ষায়র ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের বিলম্ব ফিসহ ফরমপূরণের সময় ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো। আর সোনালী সেবার মাধ্যমে বিলম্ব ফিসহ ফরমপূরণের ফি জমা দেয়ার শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ের পর ফরম পূরণের সময় আর বাড়ানো হবে না। নির্ধারিত সময়ে ফরম পূরণে ব্যর্থ হলে এর দায়ভার প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।  

জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফি বাবদ পরীক্ষার্থীদের কাছ থেকে পত্রপ্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্রপ্রতি ২৫ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫০ টাকা, মূল সনদ বাবদ ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫ টাকা নেয়া হবে। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থীপ্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। কেন্দ্র ফি বাবদ প্রতি পরীক্ষার্থীকে ৪০০টাকা ও ব্যবহারিক পরীক্ষার ফি বাবদ পরীক্ষার্থীদের পত্র প্রতি ২৫ টাকা দিতে হবে। আর বিলম্ব ফি বাবাদ শিক্ষার্থীদের ১০০ টাকা জমা দিতে হবে। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003870964050293