ফেলোশিপ পাচ্ছেন বশেমুরবিপ্রবির ১৫ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

ফেলোশিপ পাচ্ছেন বশেমুরবিপ্রবির ১৫ শিক্ষার্থী

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৫ শিক্ষার্থী। গত ২৩ জানুয়ারি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

জীব ও চিকিৎসাবিজ্ঞানে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ফার্মেসি বিভাগের বিলকিস খানম, উম্মে নাহিদা, রজত বাগচি, অপু কুমার দাস ও শাহিনা আক্তার।

ভৌত বিজ্ঞান ক্যাটগরিতে পুরষ্কারপ্রাপ্তরা হলেন পরিসংখ্যান বিভাগের আসমাউল হুসনা ও মো. মোস্তাফিজুর রহমান এবং গণিত বিভাগের শিথীকা পল, মো. আল-আমিন শেখ, সৈকত পোদ্দার, সুস্মিতা ঘোষ, নিশাত তামান্না, মো. নুরুজ্জামান, জান্নাতুল ফেরদৌস ও সজিব মন্ডল।

প্রসঙ্গত, ১৯৭৭-৭৮ অর্থ বছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় বা গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বা গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি ও পোস্ট-ডক্টোরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান প্রদান করা হয়। ২০১৯-২০ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সর্বমোট দুই হাজার ৮৫৫ জন শিক্ষার্থীকে ১৭ কোটি ৬৮ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0061399936676025