ফেসবুক ব্যবহার কর, কিন্তু আসক্ত হয়ো না: জাফর ইকবাল - দৈনিকশিক্ষা

ফেসবুক ব্যবহার কর, কিন্তু আসক্ত হয়ো না: জাফর ইকবাল

মুন্সীগঞ্জ প্রতিনিধি |
শিক্ষার্থীদের উদ্দেশে জনপ্রিয় লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, ফেসবুক ব্যবহার কর, কিন্তু আসক্ত হয়ো না। আগামী ১০ বছর পর এসব (ফেসবুক) থাকবে না বলে আমার মনে হয়। ফেসবুক মাদকের মতো এক ধরনের নেশা। মঙ্গলবার (২৯ জানুয়ারি)  মুন্সীগঞ্জ সদরে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

 

মুন্সীগঞ্জে আবদুল্লাহ আবু সায়ীদ পাঠাভ্যাস চর্চা কেন্দ্র আয়োজিত দুইদিন ব্যাপী বিজ্ঞান উৎসবে মুহম্মদ জাফর ইকবাল ঘণ্টাব্যাপী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
 
তিনি বলেন, বই পড়া একটা অসাধারণ ব্যাপার। যে বই পড়ে সে অন্যদের থেকে আলাদা। তবে, দুঃখজনকভাবে বিশ্বব্যাপী বই পড়া কমে গেছে। আমার ফেসবুক একাউন্ট নেই। তবে যা শুনি, ফেসবুকে যত বেশি লাইক তত বেশি আনন্দ। পৃথিবীতে তথ্যের গুরুত্ব সবচেয়ে বেশি। পৃথিবীর সবচেয়ে বেশি তথ্য আছে গুগল, ফেসবুক, আমাজন- এদের কাছে। তুমি তোমার পরিশ্রম ও সময় ব্যয় করে ফেসবুককে লাভবান করছ। তোমার পছন্দ, অপছন্দ সব জানে গুগল। এখান থেকে বের না হলে তোমরা আর স্মার্ট থাকবে না। পৃথিবীতে এখন একটা সময় যাচ্ছে যখন আমাদের খুব সতর্ক থাকতে হবে।
 
তিনি বলেন, তোমরা যদি জিপিএ-৫ এর জন্য নয়, জানার জন্য লেখাপড়া কর তবে বাংলাদেশটা বদলে যাবে। বাংলাদেশের দায়িত্ব তোমাদের হাতে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। ফজিলাতুন্নেছা তানিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামান, শিক্ষক ও বিজ্ঞান লেখক সফিক ইসলাম প্রমুখ।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0065090656280518