বই বিতরণে টাকা আদায়ের অভিযোগ তদন্ত - Dainikshiksha

বই বিতরণে টাকা আদায়ের অভিযোগ তদন্ত

নিজস্ব প্রতিবেদক |

 বরিশাল নগর সংলগ্ন কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের বিনামূল্যের বই পেতে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার টাকা আদায় করে ১৬৯০ টাকার রশিদ দেয়ার অভিযোগ তদন্ত হচ্ছে। এ ঘটনায় গতকাল রবিবার শিক্ষা কর্মকর্তা স্কুল সরেজমিনে পরিদর্শন করেছেন। দুপুর ১২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা আক্তার, সহকারী শিক্ষা কর্মকর্তা মাহমুদ শাহীন পরিদর্শন করেন। এসময় তারা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন বিদ্যালয়ে উপস্থিত না থাকলেও অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে কর্মকর্তারা সাংবাদিকদের জানান, তদন্তের স্বার্থে সবকিছু এখন বলা যাচ্ছে না। শিক্ষার্থীদের অভিভাবক মোঃ মাহফুজ, মোঃ মাসুদ সিকদার, মোঃ বাবুল খাঁন, মোঃ রাসেদ এসময় শিক্ষা কর্মকর্তাদের কাছে প্রকাশ্যে বই পেতে তিন থেকে সাড়ে তিন হাজার টাকার কথা জানান।

প্রসঙ্গত ৪ জানুয়ারি চলতি বছরের নতুন বই পেতে ভর্তির নাম করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তত্কালীন এডহক কমিটির সভাপতি এবং বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মিলে শ্রেণি ভেদে ১৬৯০ টাকা থেকে ৩৫শ’ টাকা পর্যন্ত আদায় করলে অভিভাবকরা বিক্ষোভ করে। এরপর ৫ জানুয়ারি এডহক কমিটির মেয়াদ শেষ হলে ৬ জানুয়ারি নির্বাচন ছাড়াই ম্যানেজিং কমিটি গঠন করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও গতকাল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয় পরিদর্শন করেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0074729919433594