বকেয়াসহ ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি - দৈনিকশিক্ষা

বকেয়াসহ ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ, ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বকেয়াসহ বৈশাখী ভাতার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের নেতারা। দাবি বাস্তবায়নে কার্যকরি পদক্ষেপ নিতে  রাষ্ট্রপতির সাথে বিশেষ সাক্ষাৎ করার জন্যও আবেদন করেছেন তারা। বুধবার (১২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া এ স্মারকলিপিতে স্বাক্ষর করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনি এবং বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো: রবিউল আলম।

স্মারকলিপিতে শিক্ষকদের বেতন বৈষম্য ও বঞ্চনার কথা এবং প্রতিষ্ঠানের আয় রাষ্ট্রীয় কোষাগারে ফেরত নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করার প্রস্তাব তুলে ধরে শিক্ষক নেতারা বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ হলে বর্তমান সরকারের জনপ্রিয়তা আরো বাড়বে এবং শিক্ষা গুণগত মান বৃদ্ধি পাবে। 

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম রনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণসহ শিক্ষক সমাজের ন্যায্য দাবি আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাবেশ থেকে পরবর্তীতে শিক্ষামন্ত্রণালয় ও শিক্ষাভবন ঘেরাও করা হবে। অবিলম্বে শিক্ষক সমাজের প্রত্যাশিত দাবিসমূহ মেনে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা।

একই সাথে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ লিঁয়াজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনির নেতৃত্বে শিক্ষক সমাজের বিশেষ প্রতিনিধি দল শিক্ষকদের বহু প্রত্যাশিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং বকেয়া সহ বৈশাখী ভাতা প্রদান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান বর্তমান সরকারের মেয়াদে সরকারিকরণ করার জোর দাবি জানান।

বিবৃতিতে আরো স্বাক্ষর করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি মোঃ আমির হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মোঃ রবিউল আলম, প্রচার সচিব মোঃ ফজলুর রহমান, যুগ্ম-মহাসচিব মোঃ আবুল হোসেন মিলন, বাশিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মোঃ মিজানুর রহমান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ জসিম উদ্দিন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মুঞ্জুরুল আমিন শেখর, প্রেসিডিয়াম সদস্য মোঃ আলতাফ হোসেন, সহ.সাংগঠনিক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মোঃ এনামুল হক, কেন্দ্রীয় সদস্য মোঃ নূরুল ইসলাম, মোঃ শাহিন সিকদার ও মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।  

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0073168277740479