বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্কুল ফুটবলের ফাইনাল কাল - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্কুল ফুটবলের ফাইনাল কাল

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল ফাইনালের দু’টি ম্যাচ আগামীকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার বিতরণ করবেন।

বৃহস্পতিবার দুপুর ১টায় শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে রংপুর বিভাগের নীলফামারী জেলার দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিলেট বিভাগের জৈন্তাপুরের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিকেল সাড়ে ৩টায় শুরু হবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবলের ফাইনাল। বালিকা বিভাগের এই ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে রংপুর বিভাগের লালমনিরহাটের টেপুরগাড়ি বি.কে. সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ম্যাচ দু’টি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

টুর্নামেন্টের ফাইনাল উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর বাণীতে বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি শারীরিক উন্নতির মাধ্যমে চৌকস, দক্ষ, মেধাসম্পন্ন সুস্থ সবল জাতি গঠনে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ড কাপ টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ তিনি বলেন, জীবন সংগ্রামে মানুষকে উপযুক্ত করে গড়ে তোলার জন্য খেলাধুলার ভূমিকাও অনেক।

টুর্নামেন্টের ফাইনাল উপলক্ষে দেয়া বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বর্তমান সরকার দেশের সকল ছাত্র-ছাত্রীর মেধা বিকাশ, শারীরিক ও মানসিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের প্রতি গুরুত্ব দিচ্ছে।’ তিনি বলেন, ‘এর ফলে দেশের পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্রে আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় বিশেষ করে ফুটবলে সাফল্য অর্জন করছে। আমি প্রত্যাশা করি, আজকে যে শিশুরা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করল তাদের থেকেই আগামীর দক্ষ ক্রীড়াবিদ বেরিয়ে আসবে এবং আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।’

টুর্নামেন্ট উপলক্ষে আজ বুধবার (৩ এপ্রিল) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. জাকির হোসেন এমপি, মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন, মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, অতিরিক্ত সচিব গোলাম মো. হাসিবুল আলম ও মো. বদরুল হাসান বাবুল, ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি এবং সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এ সময় উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.00714111328125